শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ১৮ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ মে, ২০২১ ২২:৪৩

জেমির ফাইনাল পরীক্ষার প্রস্তুতি শুরু

ক্রীড়া প্রতিবেদক

Google News

ঈদের পর গতকালই প্রথম অনুশীলনে নামলেন জামাল ভূঁইয়ারা। গরমের মধ্যেও সকালে প্রায় আড়াই ঘণ্টা বল নিয়ে দৌড়াদৌড়ি করেছেন।

বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম লেগে ভারতের বিপক্ষে ড্রয়ে ১ পয়েন্টে টেবিলে সবার নিচে রয়েছে বাংলাদেশ। পরবর্তী রাউন্ডে যাওয়ার বিন্দুমাত্র সম্ভাবনা নেই। তবুও দ্বিতীয় লেগটা চ্যালেঞ্জ হিসেবে দেখছে বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূঁইয়া তো বলেই দিয়েছেন তার টার্গেট ভারত ও আফগানিস্তানকে হারানো। তার মতে ওরাও ভালো দল। তারপরও আমরা হারানোর সামর্থ্য রাখি। আমার বিশ্বাস আমরা সফল হব।

কোচ জেমি ডে সরাসরি জয়ের কথা বলেননি, ‘আফগানিস্তান ও ভারত এতটা শক্তিশালী নয় যে তাদের হারানো সম্ভব নয়। ভালো খেললে সবই সম্ভব।’ দ্বিতীয় লেগটা ফুটবলারদের যেমন চ্যালেঞ্জের তেমনিভাবে জেমির টিকে থাকার ফাইনাল পরীক্ষাও মনে হচ্ছে। নেপালে ত্রিদেশীয় ফুটবল ফাইনালে নেপালের কাছে হারের পর বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন তার ওপর ভীষণ ক্ষুব্ধ।

জানা গেছে, কার্যনির্বাহী কমিটির অনেকে চান না জেমি দায়িত্বে থাকুক। যাক হুট করে তাকে বিদায় না করে বাছাইপর্বেই শেষ সুযোগটা দিতে চান তারা। দুটি নয়, যদি বাংলাদেশ শুধু ভারতকে হারাতে পারে তাহলেই ফাইনাল পরীক্ষায় পাস করে যাবেন জেমি। কারণ যতই সমমানের বলি না কেন ভারতকে হারানোটা বর্তমান প্রেক্ষাপটে অনেক বড় প্রাপ্তিই ধরা হবে। পারবেন কি জেমি পরীক্ষায় পাস করতে?