বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সাত বছর পর চ্যাম্পিয়ন ঢাকা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক

জাতীয় ক্রিকেটের শিরোপা জিততে গতকাল অলআউট করতে হতো জাতীয় দলের একাধিক খেলোয়াড় নিয়ে গড়া খুলনাকে। টার্গেট ছিল ৩৭৯ রানের। আগের দিন বিনা উইকেটে ৮ রান নিয়ে শেষ করা খুলনাকে গতকাল ১৯৯ রানে গুঁড়িয়ে দিয়েছেন বাঁ হাতি ক্রিকেটার তাইবুর রহমান তার অকেশনাল স্পিনে। ১৭৯ রানে জিতে ৭ বছর পর চ্যাম্পিয়ন হয়েছে শুভাগত হোমের ঢাকা বিভাগ। সব মিলিয়ে ঢাকার এটা ৬ নম্বর শিরোপা। দলটি সর্বশেষ চ্যাম্পিয়ন হয়েছিল ২০১৩-১৪ মৌসুমে। বিকেএসপির ৩ নম্বর মাঠে হেরে খুলনা দ্বিতীয় টায়ারে নেমে গেছে। জাতীয় ক্রিকেটে খুলনা ৭ বারের চ্যাম্পিয়ন। টার্গেট ছিল ৩৭৯ রান। গতকাল ম্যাচসেরা শুভাগত হোম ও তাইবুরের সাঁড়াশি আক্রমণে ৯৮.১ ওভারে ১৯৯ রানে অলআউট হয় খুলনা। দলটির পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন নাহিদুল। তাইবুর ৪০ রানের খরচে নেন ৫ উইকেট। তার ক্যারিয়ার সেরা বোলিং এটা। আগের সেরা ছিল ৩১ রানে ৪ উইকেট। গতকাল বোলিংয়ে দল জেতালেও তাইবুর স্পেশালিষ্ট ব্যাটসম্যান। ম্যাচসেরা শুভাগত দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে নেন ৬৬ রানের খরচে ৩ উইকেট। প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়েছিলেন ৪৮ রানের খরচে। ব্যাটিংয়ে দুই ইনিংসে রান করেন যথাক্রমে ২১ ও ৩৩।

 

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা বিভাগ :

প্রথম ইনিংস : ৩৩৫, দ্বিতীয় ইনিংস: ২৫৬/৮, ডি. ৬৭.৫ ওভার (মজিদ ৬১, রনি ৮৭, রকিবুল ১৬, তাইবুর ৩৭, শুভাগত ৩৩। টিপু ১/৭৭, মিথুন ৭/৭৫)।

খুলনা বিভাগ :

প্রথম ইনিংস: ২১৩ ও দ্বিতীয় ইনিংস : ১৯৯/১০, ৯৮.১ ওভার (অমিত ২০, রবিউল ১৯, নাহিদুল ৪০, ইমরানুজ্জামান ৩২, মৃত্যুঞ্জয় ২৯। শুভাগত ৩/৬৬, তাইবুর ৫/৪০)।

ফল : ঢাকা বিভাগ ১৭৯ রানে জয়ী।

সর্বশেষ খবর