সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

শেখ রাসেল গ্রুপ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

শেখ রাসেল গ্রুপ চ্যাম্পিয়ন

এক ম্যাচ আগেই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্রের। দিনের প্রথম ম্যাচে উত্তর বারিধারা ও বিমানবাহিনী ১-১ গোলে ড্র করায় শেখ জামাল ধানমন্ডিরও শেষ আট নিশ্চিত করে রাসেলের বিপক্ষে মাঠে নামে। দুই দলের নকআউট পর্ব পরিষ্কার হলেও ম্যাচটির গুরুত্ব ছিল অনেক। শেখ রাসেল ড্র করলেই বি গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে যাবে। অন্যদিকে শীর্ষে থাকার জন্য শেখ জামালের জয় ছাড়া বিকল্প কোনো পথ ছিল না। শেষ পর্যন্ত ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় শেখ রাসেল গ্রুপ চ্যাম্পিয়ন হয়।

বৃষ্টির ম্যাচে দুই জায়ান্ট পয়েন্ট ভাগাভাগি করলেও লড়াই ছিল উপভোগ্য। নতুন মৌসুমে এটিই ছিল প্রথম হাইভোল্টেজ ম্যাচ। জামালের ভাগ্য ভালো বলতে হয়। আগের ম্যাচে উত্তর বারিধারা ড্র করেছে। জিতলে হারাতেই হতো রাসেলকে। নকআউট পর্ব নিশ্চিত হওয়ায় কিছুটা রিলাক্স মুডে থাকে পেশাদার লিগে সাবেক দুই চ্যাম্পিয়নরা।

শেখ রাসেল ও শেখ জামাল বেশ কয়েক বছর ধরে ঘরোয়া ফুটবলে চ্যাম্পিয়ন হতে পারছে না। এবার শিরোপার খড়া কাটাতে চায়। মৌসুমে প্রথম ট্রফি রিভিয়া স্বাধীনতা কাপে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে তারা। এখন পরবর্তী ধাপে উঠে দুই দল ফাইনালের স্বপ্ন দেখতে পারে।

গতকাল কমলাপুর বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে দুই দলই শুরু থেকে আক্রমণাত্মক খেলা খেলতে থাকে। তবে বল দখলে শেখ রাসেলই এগিয়ে ছিল। তারপরও প্রথম গোলটি করে শেখ জামাল। ২৭ মিনিটে শাহিন একক প্রচেষ্টায় যে গোলটি করেন তা ছিল দেখার মতো। স্বাধীনতা কাপে একটি বিষয় লক্ষ্য করা যাচ্ছে বিদেশিদের সঙ্গে দেশিরাও গোল পাচ্ছেন।

শেখ জামাল বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি। এবারে প্রথমবারের মতো বাংলাদেশে খেলতে নামা পর্তুগালের ইসমাইল রুটি শেখ রাসেলের পক্ষে সমতাসূচক গোলটি করেন। নতুন হলেও ইসমাইল এবার শেখ রাসেলকে নেতৃত্ব দিচ্ছেন। শেখ জামাল তাদের আগের বিদেশি ফুটবলার ধরে রাখলেও শেখ রাসেল নতুন ৪ জনকে নিয়েছেন। এরা সবাই মানসম্পন্ন। সামনে কোয়ার্টার ফাইনালে যারাই দুই দলের প্রতিপক্ষ হোক না কেন সেমিফাইনালে কে যাবে তা বলা মুশকিল।

দুই ছাড়াও বসুন্ধরা কিংসও স্বাধীনতা কাপ ফুটবলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। ঢাকা আবাহনীও শেষ আটে পা দিয়ে রেখেছে। সামনে যে লড়াই জমজমাট হবে তা অনেকটা নিশ্চিত।

এদিকে বি গ্রুপের প্রথম ম্যাচে উত্তর বারিধারা ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ বিমানবাহিনীর বিপক্ষে। ৫০ মিনিটে বিমানবাহিনীর জুয়েল রানা গোল করলেও ৮৩ মিনিটে বারিধারার কুসরভ ম্যাচে সমতা ফেরান। বারিধারার সম্ভাবনা থাকলেও তারা ড্র করে টুর্নামেন্ট থেকে বিমান বাহিনীর সঙ্গে বিদায় নিয়েছে। শেখ রাসেল তিন ম্যাচে ৭ ও শেখ জামাল সমান ম্যাচে ৫ পয়েন্ট সংগ্রহ করেছে।

 

সর্বশেষ খবর