বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১ ০০:০০ টা

আইজিপি কাপ যুব কাবাডির বর্ণাঢ্য উদ্বোধন

ক্রীড়া প্রতিবেদক

ঘরোয়া কাবাডির ইতিহাসে এমন দৃশ্য কখনো দেখা মেলেনি। অনেক টুর্নামেন্ট হয়েছে, কিন্তু এবার বর্ণাঢ্য উদ্বোধন দেখে দর্শকরা মুগ্ধ। গতকাল পল্টন ময়দানে আইজিপি কাপ জাতীয় যুব চূড়ান্তপর্ব শুরু হয়েছে। বালক ও বালিকা বিভাগে ১৬টি করে ৩২টি দল আকর্ষণীয় এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে। আনুষ্ঠানিক উদ্বোধনের আগে রঙিন বেলুন হাতে মার্চপাস্টে অংশ নেন খেলোয়াড়রা। ছিল আতশবাজি রোশনাই ও মনমাতানো ডিস-প্লে। দেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান সম্প্রচার করে।

প্রধান অতিথি হিসেবে চূড়ান্ত পর্বের উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। কাবাডি ফেডারেশনের সভাপতি ও র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। এ সময় অন্য অতিথিরাও উপস্থিত ছিলেন। বেনজীর আহমেদ তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘কাবাডি ফেডারেশন যে বিশাল আয়োজন করেছে তা দেখে আমি মুগ্ধ।’

এবার তৃণমূল পর্যায়ে বালক বিভাগে মোট ৫০ হাজার ৫২ জন ও বালিকা বিভাগে ৪৬ হাজার ৭৬৪ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ নেন। বাছাইকৃত খেলোড়াদের উন্নত প্রশিক্ষণের প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন।

 

 

সর্বশেষ খবর