শিরোনাম
রবিবার, ২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

রোমাঞ্চকর জয় কুমিল্লার

ক্রীড়া প্রতিবেদক

মাঘের কুয়াশার চাদরে ঢাকা গোটা দেশ। তবে মিরপুর স্টেডিয়ামের আকাশ যেন একটু বেশিই ঢাকা। সূর্যের দেখা নেই। আলো নেই। এমন কুয়াশাচ্ছন্ন পরিবেশে ক্রিকেট খেলা কঠিনই। তাই বিসিবি দিনের শুরুতে ফ্লাডলাইট জ্বালিয়ে দেয়। যাতে দুই দলের ব্যাটাররা টি-২০ আমেজে ধামাকা ব্যাটিং করতে পারেন। কিন্তু কন্ডিশন, উইকেটের সঙ্গে মানিয়ে নিতে পুরোপুরি ব্যর্থ ছিলেন দুই দলের ব্যাটাররা। উইকেটে বল অবশ্য একটু থেমে আসছিল। যাতে ব্যাটাররা স্ট্রোক খেলতে সাবলীল ছিলেন না। ম্যাচের স্কোরই বলে এমন কথা। দুই দলের ইনিংসে সর্বোচ্চ রান ২০। যা এসেছে সিলেট সানরাইজার্সের কলিন ইনগ্রামের ব্যাট থেকে। ব্যাটাররা না পারলেও সিলেট সানরাইজার্স-কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচটি কিন্তু পরতে পরতে রোমাঞ্চ ছড়িয়েছে। টানটান উত্তেজনার ম্যাচটি ইমরুল কায়েসের কুমিল্লা জিতেছে ২ উইকেটে। তখনো স্কোর বোর্ডে বাকি ছিল ৮ বল। বিপিএলে গতকালই দুই দল প্রথম খেলতে নামে। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরের ম্যাচ ২৫ জানুয়ারি বরিশালের বিপক্ষে এবং সিলেটের খেলা চট্টগ্রামে মিনিস্টার গ্রুপ ঢাকার বিপক্ষে। 

টার্গেট ৯৭। সাদা চোখে ২০ ওভারে যা খুবই মামুলী। দলে যখন রয়েছেন বিশ্বতারকা ফাফ ডু প্লেসির মতো তারকা ক্রিকেটার। সিলেটের ছুঁড়ে দেওয়া টার্গেট সহজেই টপকে যাওয়ার কথা ২০১৯ সালের বিপিএল চ্যাম্পিয়নদের। কিন্তু ডু প্লেসিস পারেননি প্রথমবার খেলতে এসে নিজেকে মেলে ধরতে । তাই হয়তো সহজ টার্গেট টপকাতে কঠিন সময় পার করতে হয়েছে ইমরুল বাহিনীকে। তারপরও সাবেক চ্যাম্পিয়নরা জিতেছে দলের সব ব্যাটারদের ছোট ছোট অংশগ্রহণে। ইমরুল বাহিনী ম্যাচ জিতেছে ১৯ নম্বর ওভারে কেসরিক উইলিয়ামসের টানা দুই ওয়াইডে। বিপিএলের সবচেয়ে বড় তারকাদের একজন ডু প্লেসিস সাজঘরে ফিরেন মাত্র ২ রানে। সাবেক টেস্ট অলরাউন্ডার সোহাগ গাজীকে ফিরতি ক্যাচ দেন। কুমিল্লার জয়ে ব্যাট হাতে সহায়তা করেন ক্যামেরন ডেলপোর্ট ১৬, টাইগার টেস্ট অধিনায়ক মুমিনুল হক ১৫, অধিনায়ক ইমরুল ১০, ম্যাচসেরা নাহিদুল ১৬ ও করিম জান্নান ১৮ রান করেন। সিলেটের নাজমুল ইসলাম ১৭ রানের খরচে নেন ৪ উইকেট।    

টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়ে শয়ের নিচে আটকে রাখে কুমিল্লা। ম্যাচসেরা নাহিদুল ইসলাম, ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান ও শহীদুল ইসলামের গতি, সুইং ও বাউন্সে নাকাল হয়ে ১৯.১ ওভারে ৯৬ রানে অলআউট হয় মোসাদ্দেকের সিলেট। সর্বোচ্চ ২০ রান করেন ইনগ্রাম ২৪ বলে ৩ চার ও এক ছক্কায়। এছাড়া আরেক ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা ৩১ বলে ১৭ ও সোহাগ গাজি ১২ রান করেন ১৯ বলে। ২টি করে উইকেট কুমিল্লার তিন পেসার নাহিদুল, মুস্তাফিজ ও শহিদুল। 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর