রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

বগুড়ায় বাংলাদেশ টাইগার্সের অনুশীলন শুরু

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বাংলাদেশ টাইগার্সের অনুশীলন শুরু

দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে বাংলাদেশ টাইগার্স দলের অনুশীলন শুরু হয়েছে। গতকাল সকাল ৯টা থেকে টেস্ট অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে অনুশীলন করেন ২৩ সদস্যের ক্রিকেটাররা। অনুশীলন চলবে ৭ মার্চ পর্যন্ত। এরপর বগুড়া থেকে ঢাকায় ফিরে ১১ মার্চ দক্ষিণ আফ্রিকা চলে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

জাতীয় দলের ছায়া দল ‘বাংলাদেশ টাইগার্স’ নামে ২৩ জন ক্রিকেটার অংশ নিচ্ছেন বগুড়ার এই কন্ডিশনিং ক্যাম্পে। এই দলে মূলত জাতীয় দলের বাইরে থাকা ক্রিকেটার ও টেস্ট খেলোয়াড়রা রয়েছেন।

অনুশীলন উপলক্ষে গতকাল এক সংবাদ সম্মেলনে স্কিল ক্যাম্পের বিস্তারিত জানিয়েছেন বাংলাদেশ টাইগার্সের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ। তিনি বলেন, বাংলাদেশ দলের দক্ষিণ আফ্রিকা সফরকে সামনে রেখে সম্ভাব্য টেস্ট দলের সদস্যদের নিয়ে প্রশিক্ষণ ক্যাম্প আয়োজন করেছে বিসিবি।

১১ মার্চ জাতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফর রয়েছে। এই সফরে ভালো কিছু করার প্রত্যয় নিয়ে বগুড়ায় এই অনুশীলন ক্যাম্প শুরু হয়েছে।

বগুড়ার পিচে বাউন্সি ভালো আছে। বাউন্সি পিচে অনুশীলন করলে দক্ষিণ আফ্রিকায় ভালো সুবিধা পাওয়া যাবে। এই পিচে ২০০৬ সালে শ্রীলঙ্কাকে হারাতে পেরেছিলাম আমরা। মূলত প্রোগ্রামের মূল মনোযোগ থাকবে দক্ষিণ আফ্রিকা সফর। ওই সিরিজের জন্যই বগুড়া স্টেডিয়ামকে বেছে নেওয়া হয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখে টেস্ট অধিনায়ক মুমিনুল হকের পরামর্শে বগুড়ার পিচকে ওই কন্ডিশনের মতো তৈরি করা হয়েছে। ১১ মার্চ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়বে বাংলাদেশ। ক্যাম্পের হেড কোচ হিসেবে কাজ করছেন মিজানুর রহমান বাবুল। বিদেশিদের মধ্যে চম্পাকা রমানায়েকেও থাকবেন ক্যাম্পে। এছাড়া কোচিং স্টাফে সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ, নাজমুল হোসেনরাও থাকছেন।

 স্পিন কোচ সোহেল ইসলাম, আফতাব আহম্মেদ ব্যাটিং কোচ, পেস বোলিং কোচ থাকছেন তালহা জুবায়ের, নাজমুল হোসেন, ব্যাটিং কোচ আশিক মজুমদার, ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্স, কম্পিউটার অ্যানালিস্ট নাসির আহমেদ নাসু, ট্রেনার ইয়াকুব চৌধুরী, ফিজিও মুজাদ্দেদ সানি ও ম্যানেজার সজল আহেমদ চৌধুরী।

এদিকে, বাংলা টাইগার্স টিমের জন্য শহীদ চান্দু স্টেডিয়ামকে নতুন করে সাজানো হয়েছে। মাঠে অনুশীলনের জন্য ৪টি এবং খেলার জন্য ৫টি পিচ করা হয়েছে। সবগুলো উইকেট ঘাসযুক্ত উইকেট। এর আগে শুক্রবার বিকালে বগুড়া শহরের পাঁচ তারা হোটেল মম-ইনে উঠেন। এরপর গতকাল এই মাঠে অনুশীলন করেন।

২৩ সদস্যের বাংলাদেশ টাইগার্স দলে আছেন, মুমিনুল হক, ফজলে মাহমুদ রাব্বি, সাইফ হাসান, সাদমান ইসলাম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, পিনাক ঘোষ, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, সৈকত আলী, জাকির হাসান, তাইজুল ইসলাম, নাজমুল ইসলাম অপু, নাহিদুল ইসলাম, নাঈম হাসান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, সৈয়দ খালেদ আহমেদ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, মেহেদী হাসান রানা ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

 

সর্বশেষ খবর