রবিবার, ৬ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

অস্ট্রেলিয়ার বিদায়, সেমিতে ইংল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

অস্ট্রেলিয়ার বিদায়, সেমিতে ইংল্যান্ড

আদিল রশিদ, ইংল্যান্ড

অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সবাই তাকিয়েছিলেন সিডনি ক্রিকেট স্টেডিয়ামের দিকে। অপেক্ষায় ছিলেন শ্রীলঙ্কার জয়ের। প্রার্থনা করছিলেন বৃষ্টির জন্যও। যদি ইংল্যান্ড হেরে যেত, কিংবা বৃষ্টিতে ভেসে যেত, তাহলে পয়েন্টের সমীকরণে ২০২১ সালের টি-২০ বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া গ্রুপ-১ থেকে সেমিফাইনাল খেলত। কিন্তু বর্তমান চ্যাম্পিয়নদের প্রার্থনা কোনো কাজে আসেনি। বরং অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েলদের বিদায় করে সেমিফাইনাল নিশ্চিত করেছে ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। গতকাল সিডনিতে গ্রুপের গুরুত্বপূর্ণ শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়েছেন জশ বাটলার, বেন স্টোকসরা। বাটলার বাহিনীর জয়ে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পয়েন্ট ৫ ম্যাচে ৩ জয়ে ৭। +২.১১৩ রান রেটে গ্রুপে সবার উপরে নিউজিল্যান্ড। দুইয়ে থাকা ইংল্যান্ডের রান রেট +০.৪৭৩। তিনে থাকা অস্ট্রেলিয়ার রান রেট -০.১৭৩।

অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সবাই তাকিয়েছিলেন সিডনি ক্রিকেট স্টেডিয়ামের দিকে। শ্রীলঙ্কার জয় কিংবা ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হলে সেমিতে চলে যেত অস্ট্রেলিয়া

এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার জন্য ম্যাচটি ছিল শুধুই আনুষ্ঠনিকতার। টস জিতে প্রথমে ব্যাটিং করে দাসুন শানাকার শ্রীলঙ্কা ২০ ওভারে সংগ্রহ করে ৮ উইকেটে ১৪১ রান। সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার পিথুম নিশাঙ্কা। ৩৪ বলের ইনিংসটি সাজানো ছিল ২ চার ৫ ছক্কায়। কুশল মেন্ডিস ১৪ বলে ১৮ এবং শেষ দিকে ২২ বলে ২২ রান করেন ভানুকা রাজাপক্ষে। ইংল্যান্ডের পক্ষে মার্ক উড ৩ ওভারে ৩৬ রানের খরচে নেন ৩ উইকেট। একটি করে উইকেট নেন স্টোকস, স্যাম কুরান, ক্রিস ওয়ক্স ও আদিল রশিদ। জিততে বাটলার বাহিনীর টার্গেট ১৪২ রান। দুই ইংলিশ ওপেনার বাটলার ও অ্যালেক্স হেলস ৭.২ ওভারে ৭৫ রান যোগ করে জয়ের ভীত দেন। অধিনায়ক বাটলার ২৩ বলে ২৮ রান করেন ২ চার ও এক ছক্কায়। হেলস ৪৭ রানের ইনিংস খেলেন ৩০ বলে ৭ চার ও এক ছক্কায়। ইংলিশ টেস্ট অধিনায়ক স্টোকস ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে সেমিফাইনালে নিয়ে যান। তার ইনিংসে কোনো ছক্কা ছিল না। মাত্র ২টি চার ছিল। এশিয়ান চ্যাম্পিয়নদের পক্ষে ২টি করে উইকেট নেন লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ধনঞ্জয়া ডি সিলভা।

সর্বশেষ খবর