সোমবার, ১৪ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

স্যাম কারেনের গল্প

ক্রীড়া ডেস্ক

স্যাম কারেনের গল্প

কেভিন কারেনের জন্ম রোডেশিয়ায় (জিম্বাবুয়ের পূর্ব নাম)। গত শতকের ত্রিশের দশকের শেষদিকে। ক্রিকেটার হিসেবে খুব বেশি খ্যাতি নেই তার। তবে রোডেশিয়ার স্থানীয় লিগগুলোতে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন তিনি। তার ছেলে কেভিন কারেন জুনিয়রের জন্ম সাউদার্ন রোডেশিয়ায়। তিনি পিতার মতোই ক্রিকেটকে বেছে নেন। জিম্বাবুয়ে জাতীয় দলের হয়ে একটি ওয়ানডেও খেলেন। তবে বাপ-দাদার গৌরব বাড়িয়ে দিলেন স্যাম কারেন। কেভিন কারেন জুনিয়রের ছেলে। ইংল্যান্ড জাতীয় দলের জার্সিতে জয় করলেন আইসিসি টি-২০ বিশ্বকাপ। কেবল বিশ্বকাপ জয় করাই নয়, ইংল্যান্ডের জয়ের পেছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাও পালন করলেন। এর পুরস্কার হিসেবে পেলেন টুর্নামেন্টসেরা ক্রিকেটারের পুরস্কারও।

স্যাম কারেনের জন্ম ইংল্যান্ডের নর্দ্যাম্পটনে। বয়স ২৪ বছর। তার বড় ভাই টম কারেন ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। এবার নিজেও জয় করলেন বিশ্বকাপ। কারেন পরিবারে এখন দুই বিশ্বকাপজয়ী।

বিশ্বকাপ জয় করেছে ইংল্যান্ড। অধিনায়ক জস বাটলার, অ্যালেক্স হেলসরা ব্যাটিংয়ে ইংল্যান্ডের হাল ধরেছেন। বোলিং সামলেছেন স্যাম কারেন আর মার্ক উডরা। বাটলার এবারের বিশ্বকাপে ২২৫ রান করেছেন। অ্যালেক্স হেলস করেছেন ২১২ রান। স্যাম কারেনের শিকার ১৩ উইকেট। মার্ক উড নিয়েছেন ৯ উইকেট। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন স্যাম কারেন। তার শিকার করা উইকেটগুলো প্রতিপক্ষকে বিপদে ফেলেছে। ইংল্যান্ডের জয়ে প্রধান ভূমিকা পালন করেছে। এরই পুরস্কার তিনি পেয়েছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর