শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

হলান্ডের জোড়া গোলে সিটির জয়

ক্রীড়া ডেস্ক

হলান্ডের জোড়া গোলে সিটির জয়

কাতার বিশ্বকাপ ফুটবলে খেলেনি নরওয়ে। টেলিভিশন পর্দায় খেলা দেখেছেন দেশটির ফুটবল তারকা আর্লিং হলান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে হলান্ড খেলেন ম্যানচেস্টার সিটিতে। বিশ্বকাপ এবং বড় দিনের জন্য লিগ বন্ধ ছিল। এবার মাঠে ফিরেছে দলগুলো। ফিরেই গোল করেছেন ছন্দে থাকা হল্যান্ড। পরশু রাতে অ্যাওয়ে ম্যাচে পেপ গার্ডিওলার ম্যান সিটি ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে স্বাগতিক লিডস ইউনাইটেডকে।

হলান্ডের জোড়া গোলে ম্যাচ জিতে ম্যান সিটি এখন পয়েন্ট টেবিলে দুইয়ে। ১৫ ম্যাচে গার্ডিওলার দলের পয়েন্ট ৩৫। সমান ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৪০।

ম্যান সিটির পক্ষে জোড়া গোল করেন হলান্ড এবং অপর গোলটি করেন রদ্রি। সিটির জার্সিতে অভিষেক মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হলান্ডের গোল ২০ ম্যাচে ২৬টি। প্রিমিয়ার লিগে গোল ১৪ ম্যাচে ২০টি। তার চেয়ে ৭ গোল কম করে দুইয়ে রয়েছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন। ম্যাচের হিসাবে ইতিহাসে সবচেয়ে সময়ে ২০ গোলের রেকর্ড হলান্ডের। আগের রেকর্ড কেভিন ফিলিপসের। তিনি ২০ গোল করেছিলেন ২১ ম্যাচে। হলান্ডের জোড়া গোলে ম্যাচ জিতে ম্যান সিটি এখন পয়েন্ট টেবিলে দুইয়ে। ১৫ ম্যাচে গার্ডিওলার দলের পয়েন্ট ৩৫। সমান ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৪০। তিনে থাকা নিউক্যাসল ইউনাইটেডের পয়েন্ট ১৬ ম্যাচে ৩৩। টটেনহ্যামের পয়েন্ট ১৬ ম্যাচে ৩০, ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১৫ ম্যাচে ২৯। ম্যাচ শুরুর ৫ সেকেন্ডে গোল পেয়েই যাচ্ছিলেন হলান্ড। তার শট ঠেকিয়ে দেন লিডস গোলরক্ষক। তবে ম্যান সিটি এগিয়ে যায় রদ্রির গোলে। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেন হলান্ড। ৫১ ও ৬৪ মিনিটে গোল দুটি করেন নরওয়েজিয়ান স্ট্রাইকার। লিডসের পক্ষে একমাত্র গোলটি করেন স্ট্রুজিক।

সর্বশেষ খবর