শুক্রবার, ১৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

হকিতে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক

হকিতে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন

আন্তর্জাতিক হকিতে দিনটি ছিল আনন্দের। এশিয়ান অনূর্ধ্ব-২১ হকি বাছাই পর্ব চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। গতকাল স্বাগতিক ওমানকে শুটআউটে ৭-৬ গোলে পরাজিত করে মূল পর্বে খেলবে লাল-সবুজের দল। মাসকাট কাবুজ স্পোর্টস কমপ্লেক্সে ফাইনাল হয়েছে ফাইনালের মতোই। সমানতালে লড়েছে দুই দেশের খেলোয়াড়রা। ২ মিনিটে ওমান গোল করে এগিয়ে গেলে বাংলাদেশ হতবাক হয়ে যায়। রক্ষণভাগের ভুলে স্বাগতিক দলের আল নুর আলী আকিন্দার ফিল্ড গোল করেন। শুরুতে পিছিয়ে পড়লেও বাংলাদেশ দমে যায়নি। একের পর এক আক্রমণ করে ওমানের রক্ষণভাগ ভেঙে ফেলে। তবু গোলের দেখা পাচ্ছিল না।

প্রথম, দ্বিতীয় এমনকি তৃতীয় কোয়ার্টারেও ওমান লিড ধরে রাখে। শেষ পর্যন্ত চতুর্থ কোয়ার্টারে সমতায় ফেরে বাংলাদেশ। ৫৩ মিনিটে মো. হাসান চমৎকার গোল করলে লাল-সবুজ শিবিরে স্বস্তি নামে। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে ড্র থাকে। শিরোপা নির্ধারণের জন্য শুটআউটে খেলা গড়ায়। এখানেই খুলে যায় বাংলাদেশের ভাগ্য। ৭-৬ গোলে জিতে শিরোপার উৎসবে মেতে ওঠে যুবারা। বাংলাদেশ থাইল্যান্ডকে ৩-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে। গ্রুপ পর্বে হংকংকে ৪-০, শ্রীলঙ্কাকে ১৪-০ ও উজবেকিস্তানকে ৬-১ গোলে হারায়। আজই বাংলাদেশ দল দেশে ফিরছে। ২০১৪ সালে বাংলাদেশ যুব হকি বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়েছিল।

মাসকাট থেকে বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ‘ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। ওমান প্রথমে গোল করে এগিয়ে গেলেও বাংলাদেশ সহজ সুযোগ হাতছাড়া করায় তৃতীয় কোয়ার্টার পর্যন্ত গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত চতুর্থ কোয়ার্টারে এসে ম্যাচের সমতা ফেরায়। শুটআউটে ছেলেরা পারদর্শিতার পরিচয় দিয়েছে। গোটা টুর্নামেন্টে বাংলাদেশের পারফরম্যান্সে আমি খুশি।’

সর্বশেষ খবর