রবিবার, ১৫ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

আইএফএ শিল্ডের যৌথ আয়োজক বসুন্ধরা কিংস!

ক্রীড়া প্রতিবেদক

আইএফএ শিল্ডের যৌথ আয়োজক বসুন্ধরা কিংস!

বসুন্ধরা কিংস ফুটবলে শুধু সাফল্যই পাচ্ছে না, তাদের সাংগঠনিক ক্যারিশমা প্রশংসিত হচ্ছে। ২০১৮ সালে পেশদার লিগে আবির্ভাব ঘটলেও বসুন্ধরার জনপ্রিয়তা এখন দেশ ছাড়িয়ে বিদেশেও পৌঁছে গেছে। স্প্যানিশ মিডিয়ায় বসুন্ধরার সাফল্যের খবর গুরুত্বসহকারে প্রচার হয়। ভারতীয় ফুটবল কর্মকর্তারা তো বলেই দিয়েছেন বসুন্ধরা গ্রুপের নিজস্ব ক্লাব বসুন্ধরা কিংস উপমহাদেশের অন্যতম সেরা দলে পরিণত হয়েছে। তারাই পারে নামকরা বিদেশিদের দলভুক্ত করতে। এই ক্লাবের কর্মকান্ডে  সন্তুষ্ট হয়ে ভারত চাচ্ছে যৌথভাবে ফুটবলে উন্নয়ন ঘটাতে। ব্রিটিশ আমলে শুরু হওয়া প্রাচীনতম টুর্নামেন্ট আইএফএ শিল্ড এখন যৌথভাবে বাংলাদেশে আয়োজন করতে চায়। তা বসুন্ধরা কিংসের মাধ্যমে।

পশ্চিম বাংলার ফুটবল অ্যাসোসিয়েশনের সেক্রেটারি অর্নিবান দত্ত চিঠি দিয়েছেন বসুন্ধরা কিংস ম্যানেজমেন্টকে।সেখানে উল্লেখ করা হয়েছে ১২৫তম আইএফএ শিল্ডের আসর স্মরণীয় করে রাখতে দুই বাংলা মিলে আয়োজন করার। প্রস্তাব দেওয়া হয়েছে টুর্নামেন্টের উদ্বোধন হবে বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সের কিংস অ্যারেনায়। ফাইনাল হবে কলকাতায়। এ ব্যাপারে অনির্বান কিংসের কাছে সহযোগিতা চেয়েছেন। আসরে ভারত ও বাংলাদেশের ক্লাবগুলোর টুর্নামেন্টে খেলবে। অন্য কোনো দেশের ক্লাবকে আমন্ত্রণ জানানো হবে না।

বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘আইএফএ শিল্ড উপমহাদেশের জনপ্রিয় টুর্নামেন্ট। আমাদের যে প্রস্তাব দেওয়া হয়েছে তাতে খুশি। দুই বাংলা মিলে আয়োজন করা গেলে ঐতিহাসিক ঘটনা হবে। আর বসুন্ধরা কিংস জড়ানোটা আনন্দের। আমরা প্রস্তাব পেলেও এখনো কিছু চূড়ান্ত করিনি। আমরা পরিকল্পনা আরও বিস্তারিত জানানোর অনুরোধ রেখেছি। কারণ আমাদের ঘরোয়া ও আন্তর্জাতিক ফুটবল শিডিউলের ব্যাপার রয়েছে।’

সর্বশেষ খবর