বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

শেখ কামাল যুব গেমস শুরু রবিবার

ক্রীড়া প্রতিবেদক

শেখ কামাল যুব গেমস শুরু রবিবার

শেখ কামাল দ্বিতীয় বাংলাদেশ যুব গেমসের চূড়ান্ত পর্ব শুরু হবে আগামী রবিবার ২৬ ফেব্রুয়ারি। আর্মি স্টেডিয়ামে চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত এক  সংবাদ সম্মেলনে গতকাল এই তথ্য জানান বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

২০১৮ সালে যুব গেমসের প্রথম আসরে ২১টি ডিসিপ্লিনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবার ডিসিপ্লিন সংখ্যা ২৪টি। এবারের আসরে আন্তঃউপজেলা, আন্তঃজেলা ও চূড়ান্ত তথা জাতীয় পর্যায়ে সব মিলিয়ে  আনুমানিক  ৬০ হাজার ক্রীড়াবিদ অংশগ্রহণ করছেন। সেখান থেকে চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করছেন প্রায় ৪ হাজার ক্রীড়াবিদ। বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা আশা করেন, ভবিষ্যতের তারকা ক্রীড়াবিদ গড়ে উঠবে এই গেমস থেকেই। ২০১৮ সালের গেমসে ভালো পারফর্ম করা ৩০০ থেকে ৩৫০ জন ক্রীড়াবিদ বিভিন্ন সংস্থা ও বিকেএসপিতে সংযুক্ত আছেন বলে জানান শাহেদ রেজা।

যুব গেমসে বাস্কেটবল ইভেন্ট ২৭ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ, ফুটবল ২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ হ্যান্ডবল ২৬  ফেব্রুয়ারি থেকে ২ মার্চ, হকি ২৬ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ, কাবাডি ২৬ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ, রাগবি ১ থেকে ৩ মার্চ অনুষ্ঠিত হবে।

 

 

সর্বশেষ খবর