বুধবার, ১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরায় মুগ্ধ রিভার প্লেট

ক্রীড়া প্রতিবেদক

বসুন্ধরায় মুগ্ধ রিভার প্লেট

আর্জেন্টিনার ক্লাব রিভার প্লেটের জাতীয় ও আন্তর্জাতিক ফুটবল স্কুলের প্রধান সেবাস্তিয়ান পেরেজ এসকোবার এবং এই বিভাগের উপদেষ্টা গঞ্জালো লামাস গতকাল শেখ রাসেল ক্রীড়া চক্র ক্লাব পরিদর্শনে আসেন। ক্লাবের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে তাদের বরণ করেন শেখ রাসেলের পরিচালক (অর্থ) মো. ফখরুদ্দিন এবং অন্য কর্মকর্তারা।

‘সত্যিই আমি বিস্মিত আপনাদের এমন দারুণ কমপ্লেক্স দেখে। আমার কাছে মনে হয় আর্জেন্টিনার প্রথম বিভাগ লিগের ক্লাবগুলোর মানের এই ক্লাব (বসুন্ধরা কিংস)।’ কথাগুলো বলছিলেন আর্জেন্টিনার সবচেয়ে সফল ক্লাব রিভার প্লেটের জাতীয় ও আন্তর্জাতিক ফুটবল স্কুলের প্রধান সেবাস্তিয়ান পেরেজ এসকোবার। বাংলাদেশে সফররত রিভার প্লেটের প্রতিনিধি দল গতকাল বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্স পরিদর্শন করে নিজেদের মুগ্ধতার কথা জানিয়েছে। বসুন্ধরা কিংস ছাড়াও গতকাল তারা শেখ রাসেল ক্রীড়া চক্র ও আবাহনী ক্লাব পরিদর্শন করে রিভারপ্লেটের প্রতিনিধিরা।

বসুন্ধরা কিংস অ্যারিনায় প্রবেশ করেই সেবাস্তিয়ান বলে ওঠেন ‘ওয়াও! অসাধারণ এক মাঠ।’ অনেক দেশেই গিয়েছেন সেবাস্তিয়ান। ক্লাবের কাজে তাকে প্রায়ই এদেশ-ওদেশ ঘুরতে হয়। তবে বসুন্ধরা ক্রীড়া কমপ্লেক্সের মতো এমনটা চোখে পড়েনি সেবাস্তিয়ানের। তিনি বলেন, ‘অনেক দেশেই এমন স্থাপনা দেখিনি আমি।’ বসুন্ধরা কিংস অ্যারিনা, গড়ে ওঠা ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও স্পোর্টস কমপ্লেক্সের নানা স্থান ঘুরে দেখেন রিভার প্লেটের প্রতিনিধিরা। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সের ব্লু প্রিন্ট দেখে মুগ্ধ হন। একাডেমি নিয়ে বসুন্ধরা কিংসের সঙ্গে কাজ করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন রিভার প্লেটের প্রতিনিধিরা। ঘণ্টাখানেকের পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে সেবাস্তিয়ান বলেন, ‘বেশ সুন্দর লেগেছে কিংস অ্যারিনা। আর্জেন্টিনার মতোই। আমাদের রিভার প্লেটের গ্যালারি অবশ্য অনেক বড় ৮৪ হাজারের। কিংসের নির্মাণ কাজ শেষ হলে আরও সুন্দর লাগবে। কিংসকে আর্জেন্টিনার প্রথম বিভাগ ক্লাবগুলোর মতোই লাগছে।’ ভবিষ্যতে বসুন্ধরা কিংসের সঙ্গে প্রীতি ম্যাচের আয়োজনও করতে চায় রিভারপ্লেট। সেবাস্তিয়ান বলেন, ‘আমরা এখানে এসেছি সম্পর্ক বৃদ্ধি করতে। আমরা জানি, এখানকার মানুষ ফুটবলকে ভালোবাসে। আর্জেন্টিনাকে ভালোবাসে। ভবিষ্যতে বসুন্ধরা কিংসের সঙ্গে আমরা প্রীতি ম্যাচও খেলতে পারি।’ চলতি বছরের মধ্যেই বাংলাদেশের সঙ্গে একাডেমি নিয়ে কাজ করার ব্যাপারে আশাবাদী রিভার প্লেটের কর্মকর্তারা। বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে রিভার প্লেটের প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন বসুন্ধরা গ্রুপের উপদেষ্টা ইঞ্জি. মো. আমান উল্লাহ ও বসুন্ধরা কিংসের ম্যানেজার এস এম ওয়াসিমুজ্জামান। স্পোর্টস কমপ্লেক্স পরিদর্শন শেষ করে বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করেন সেবাস্তিয়ান। এ সময় তাদেরকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান কিংস সভাপতি।

সর্বশেষ খবর