রবিবার, ৯ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

কোথায় যাচ্ছেন মেসি-নেইমার!

তালিকায় আছেন কিলিয়ান এমবাপ্পে, ডোনারুমা, নুনো মেন্দেস, আশরাফ হাকিমি, ড্যানিলো পেরেইরা, মারকো ভেরাত্তি ও মারকুইনহস। ফরাসি মিডিয়ার খবর অনুযায়ী- লিওনেল মেসি ও নেইমার এ তালিকায় নেই

ক্রীড়া প্রতিবেদক

কোথায় যাচ্ছেন মেসি-নেইমার!

দিন কয়েক আগে ফরাসি ক্লাব পিএসজি সাতজন ফুটবলারের এক সংক্ষিপ্ত তালিকা করেছে। এ ফুটবলারদের নাম আগামী উইন্ডোতে ট্রান্সফারের তালিকায় রাখা হবে না। তালিকায় আছেন কিলিয়ান এমবাপ্পে, ডোনারুমা, নুনো মেন্দেস, আশরাফ হাকিমি, ড্যানিলো পেরেইরা, মারকো ভেরাত্তি ও মারকুইনহস। ফরাসি মিডিয়ার খবর অনুযায়ী- লিওনেল মেসি ও নেইমার এ তালিকায় নেই। এর অর্থ, সামনের মৌসুমে নতুন ঠিকানায় দেখা যাবে দুই তারকাকে।

লিওনেল মেসির সম্ভাব্য গন্তব্য হিসেবে বেশ কয়েকটি ক্লাবের নাম এসেছে। এর মধ্যে সৌদি আরবের আল হিলাল এবং যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামির কথাই এত দিন বেশি আলোচিত হয়েছে। তবে সবাইকে পেছনে ফেলে দিয়েছেন বার্সেলোনা। লিওনেল মেসির প্রিয় ক্লাব তাকে ফিরিয়ে আনার জন্য সম্ভাব্য সেরা চেষ্টাটাই করছে। কাতালান ক্লাবটির কোচ জাভি হার্নান্দেজও নিজের তালিকায় লিওনেল মেসিকে রেখেছেন শীর্ষে। বার্সেলোনার সমর্থকরা মেসির ফিরে আসার জন্য দারুণ একটা পরিবেশ তৈরি করেছেন। মেসি, মেসি চিৎকারে কাঁপিয়ে তুলছেন ন্যু ক্যাম্প। লিওনেল মেসি কী ভাবছেন, তা জানার উপায় নেই। তবে বার্সেলোনার পক্ষে দাবি করা হয়েছে, এরই মধ্যে নাকি দুই পক্ষে আলোচনা হয়েছে। ২০২১ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে চলে যান মেসি। দুই বছর পর কি বার্সেলোনা ইতিহাসের সেরা ফুটবলারকে দলে ফিরিয়ে আনতে পারবে? ইউরোপিয়ান মিডিয়ার দাবি, মেসির সম্ভাব্য গন্তব্য বার্সেলোনাই।

ব্রাজিলিয়ান তারকা নেইমার কোথায় যাবেন? ২০১৭ সালে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার। দীর্ঘ ছয় বছরে এই ক্লাবে অনেক কিছুই জয় করেছেন তিনি। ব্রাজিলিয়ান এই তারকাও কি মেসির পথ ধরে বার্সেলোনায় নাম লেখাবেন? গুজব আছে রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়েও। ক্রিস্টিয়ানো রোনালদো চলে যাওয়ার পর রিয়াল মাদ্রিদ তারকাশূন্যই বলা চলে। করিম বেনজেমাতেই চলছে দলটা। কিলিয়ান এমবাপ্পেকে দলে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়েছে তারা। নেইমারকে দলে নিলে অবাক হওয়ার কিছু থাকবে না। ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রোনালদো এক সময় বার্সেলোনা ছেড়ে ইতালিতে খেলে যোগ দিয়েছিলেন রিয়াল মাদ্রিদে। রোনালদোরই পথ ধরবেন কি নেইমার? নাকি মেসির সঙ্গী হবেন বার্সেলোনায়!

 

 

সর্বশেষ খবর