সোমবার, ১৫ মে, ২০২৩ ০০:০০ টা

ব্যাডমিন্টন জাগাতে সাবেকরা এক জোট

ক্রীড়া প্রতিবেদক

ইনডোর গেমসে এক সময়ে সবচেয়ে জনপ্রিয় খেলা ছিল ব্যাডমিন্টন। জাতীয় চ্যাম্পিয়ন, লিগ বা যে কোনো টুর্নামেন্টে ক্রীড়া পরিষদ জিমনেসিয়ামে দর্শক উপচে পড়ত। মোহামেডান, বিমান, সূর্য তরুণ দেশের জনপ্রিয় ক্লাবগুলোই আসরে অংশ নিত। ব্যাডমিন্টনের সেই জৌলুস এখন অতীত স্মৃতিই বলা যায়। সাত বছর ধরে লিগ নেই, জাতীয় চ্যাম্পিয়নও অনিয়মিত। খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে এই খেলা। অনেকে বলেন, ব্যাডমিন্টন বুঝে এমন যোগ্য লোকেরা ফেডারেশনের বাইরে থাকায় এমন অচলাবস্থা নেমে এসেছে। যাক দেরিতে হলেও বিষয়টি উপলব্ধি করতে পেরেছেন দেশ কাঁপানো শাটলাররা। জোবায়দুর রহমান রানা, কামরুন নাহার ডানা, মরিয়ম তারেক, রাসেল কবির সুমন যারা ব্যাডমিন্টন খেলে পরিচিত লাভ করেছেন। তারাই জোট বেঁধেছেন ব্যাডমিন্টনকে জাগাতে।

অ্যাডহক কমিটি বিলুপ্ত করে ২২ মে হতে যাচ্ছে ব্যাডমিন্টন ফেডারেশনের নির্বাচন। এ নির্বাচনে সাবেক নন্দিত খেলোয়াড়রা প্যানেল গঠন করে নির্বাচনে অংশ নেবেন। আজই সেই নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার দিন। জোবায়দুর রহমান রানা এ প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হচ্ছেন। গতকাল তিনি স্বীকারও করেছেন। হতাশার সুরে বললেন, ‘চোখের সামনে ব্যাডমিন্টন শেষ হয়ে যাচ্ছে। সেখানে তো আর আমরা বসে থাকতে পারি না। নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আমার বিশ্বাস, ব্যাডমিন্টনের বৃহত্তর স্বার্থে সম্মানিত কাউন্সিলররা বিষয়টি গুরুত্বসহকারে দেখবেন।’

নির্বাচনে জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার ফোরাম থেকে আরেকটি প্যানেল অংশ নেবে। তবে এখান থেকে কে সাধারণ সম্পাদক প্রার্থী হবেন তা ঠিক হয়নি। ফেডারেশনের সাবেক সাধারন সম্পাদক আমির হোসেন বাহারের নাম শোনা গেলেও গতকাল সন্ধ্যায় তিনি জানালেন, এখনো ঠিক হয়নি কে সাধারণ সম্পাদক প্রার্থী হবেন।

সর্বশেষ খবর