শনিবার, ২৫ মে, ২০২৪ ০০:০০ টা

এফএ কাপ ফাইনালে মুখোমুখি ম্যানসিটি-ম্যানইউ

ক্রীড়া ডেস্ক

এফএ কাপ ফাইনালে মুখোমুখি ম্যানসিটি-ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি। এবার আরও একটি শিরোপা জয়ের হাতছানি পেপ গার্ডিওলার দলের সামনে। আজ এফএ কাপের ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে গার্ডিওলার দল। গত বছর এফএ কাপের ফাইনালে ম্যানইউকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ম্যানসিটি। এবারেও কী তারাই জিতবে? নাকি প্রতিশোধ নেবে ম্যানইউ?

ম্যানচেস্টার সিটি ঘরোয়া ডাবল আগেও জিতেছে। গত মৌসুমে তারা ইউরোপিয়ান ট্রেবলই জয় করেছিল। এবারও সুযোগ ছিল। তবে সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে তারা। ২০১৮-১৯ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি এফএ কাপ জয় করে ঘরোয়া ডাবল নিশ্চিত করেছিল ম্যানসিটি। আরও একবার এই পথেই ছুটছে এফএ কাপ। ম্যানসিটি অধিনায়ক কাইল ওয়াকার বলছেন, ‘আমরা বছরের পর বছর ধরে যা করছি তা খুব কম দলই করতে পারে। বিশেষ করে এই প্রিমিয়ার লিগে।’ এবার এফএ কাপের ট্রফিটাও ঘরে তুলতে চান তিনি। ম্যানইউ কোচ টেন হাগও বদ্ধপরিকর এফএ কাপ জয় করতে। গত মৌসুমে তারা লিগ কাপ জয় করে দীর্ঘদিনের শিরোপা খরা ঘুচিয়েছিল। এবার কী এফএ কাপও জয় করবে! শেষবার ম্যানইউ এফএ কাপ জয় করেছে ২০১৫-১৬ মৌসুমে।

ম্যানইউর অ্যালেক্স ফার্গুসন চলে যাওয়ার পর থেকেই খারাপ সময় যাচ্ছে। কয়েক বছর পর পর হঠাৎ কোনো ট্রফি জয় করে তারা। চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগেও ম্যানইউর অবস্থান ভালো ছিল না। সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগই খেলতে পারছে না তারা। লিগ শেষ করেছে আট নম্বরে থেকে। তবে এফএ কাপটা জিতে মৌসুম শেষ করতে চায় ম্যানইউ। অবশ্য ম্যানসিটিই ফেবারিট থাকবে আজ।

 

সর্বশেষ খবর