৬ মে, ২০১৬ ১৫:৩৯

মে'র মাঝামাঝি পদত্যাগ করছেন শশাঙ্ক মনোহর

অনলাইন ডেস্ক

মে'র মাঝামাঝি পদত্যাগ করছেন শশাঙ্ক মনোহর

চলতি মাসের মাঝামাঝি ভারতীয় ক্রিকেটে বোর্ড বিসিসিঅাই'র প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করতে পারেন শশাঙ্ক মনোহর। এর ঠিক এক সপ্তাহ পর অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি'র প্রথম 'স্বাধীন' চেয়ারম্যান নির্বাচন। তবে শশাঙ্ক আইসিসির চেয়ারম্যান পদে প্রার্থী হবেন কিনা তা নিশ্চিত না। এ ব্যাপারে তিনি পুরোপুরি চুপ আছেন। এমনকি ভারতীয় ক্রিকেট বোর্ডে তার ঘনিষ্ঠরাও এ ব্যাপারে কিছু জানেন না। খবর টাইমস অব ইন্ডিয়ার

শশাঙ্ক মনোহর এখন পুনের মহাবালেশ্বরে তার বার্ষিক গ্রীষ্মকালীন ছুটি কাটাচ্ছেন। আগামী এক সপ্তাহের মধ্যেই ছুটি শেষে তার মুম্বাইয়ে ফেরার কথা রয়েছে। এরপরই তিনি তার পদত্যাগ জমা দিতে পারেন।

গত বছরের অক্টোবরে বিসিসিআই'র প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন আইনজীবী শশাঙ্ক মনোহর।  মে মাসের মাঝামাঝি পদত্যাগ করলে তিনিই হবেন সাম্প্রতিককালে দ্বিতীয় দ্রুততম সময়ে পদত্যাগকারী বিসিসিআই'র প্রেসিডেন্ট। এর আগে জগমোহন ডালমিয়া মাত্র ৬ মাস প্রেসিডেন্ট পদে দায়িত্ব পালন করেন। গত বছরের মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিনি এ দায়িত্বে ছিলেন। অবশ্য মৃত্যুবরণ করার তার মেয়াদ পূর্ণ করা সম্ভব হয়নি।

এদিকে, আইসিসির স্বাধীন নির্বাচিত চেয়ারম্যান হিসেবে ক্ষমতা পেলে শশাঙ্ক মনোহর ২০২১ সাল পর্যন্ত এ পদে দায়িত্ব পালন করবেন।

বিডি-প্রতিদিন/৬ মে ২০১৬/শরীফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর