Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৯ এপ্রিল, ২০১৯ ২০:৫৩

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশে ফিরলেন স্টিভ রোডস

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশে ফিরলেন স্টিভ রোডস
ফাইল ছবি

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার সময় ছুটিতে ছিলেন মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানদের কোচ স্টিভ রোডস। নিজ দেশ ইংল্যান্ড থেকে শুক্রবার সকাল ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেই সাংবাদিকদের মুখোমুখি হন এই ইংলিশ কোচ। তবে তিনি তাৎক্ষণিক তেমন কোনো কথা না বলে শনিবার কথা বলার কথা জানান। 

লম্বা ছুটি কাটিয়ে ফিরেই কঠিন মিশনের মুখোমুখি হতে যাচ্ছেন টাইগার কোচ স্টিভ রোডস। কেননা ২২ এপ্রিল থেকে শুরু হবে বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের অনুশীলন ক্যাম্প। 

এদিকে, রোডসের আগেই ছুটি কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরেছেন বাংলাদেশ পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। গত বৃহস্পতিবার রাতেই ঢাকায় পা রাখেন তিনি। ইংলিশ কন্ডিশনে স্পিনারদের চেয়ে পেসাররা ঢের সুবিধা পাবেন। সেই সুবিধা আদায় করতে হলে শিষ্যদের গড়ে তোলার গুরুদায়িত্ব পালন করতে হবে তাকেই।

ক্রিকেট খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কোচের। তাই দীর্ঘ ছুটি শেষে প্রস্তুতি ক্যাম্প সামনে রেখে কোচিং স্টাফের সদস্যরা ফিরতে শুরু করেছেন। ওয়ালশ ও রোডসের আগে ফিরেছেন স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন।

উল্লেখ্য, ২ মে পর্যন্ত অনুশীলন ক্যাম্প হবে। এরপর তিন জাতি সিরিজ খেলতে আয়ারল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ। এরপরই বিশ্বকাপের মতো বড় মঞ্চের জন্য প্রস্তুত হতে হবে মাশরাফি-সাকিবদের।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য