Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১০ জুন, ২০১৯ ০৩:৩০

লাল দুর্গের রাজার হাতেই ফ্রেঞ্চ ওপেনের মুকুট

অনলাইন ডেস্ক

লাল দুর্গের রাজার হাতেই ফ্রেঞ্চ ওপেনের মুকুট

ফ্রেঞ্চ ওপেন টেনিসের পুরুষ এককে অস্ট্রিয়ার ডোমেনিক থিয়েমকে হারিয়ে শিরোপা জিতেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। ফাইনালে থিয়েমকে ৩-১ সেটে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ঘরে তোলেন লাল দুর্গের এই রাজা।

সেমিফাইনালে রজার ফেদেরারকে যেভাবে উড়িয়ে দিয়েছিলেন তিনি, তাতে করে আরও একটি ফ্রেঞ্চ ওপেনের মুকুট তার মাথায় শোভা পেতে যাচ্ছে, সেটা অনুমিতই ছিল।

শেষ পর্যন্ত ডোমেনিক থিয়েমকে হারিয়ে সেটার প্রমাণ করলেন নাদাল।   

প্যারিসের রোল্যান্ড গারোস টেনিস কোর্টে ম্যাচের প্রথম সেটে আধিপত্য দেখান নাদাল। ৬-৩ গেমে প্রথম সেটে জয় পান তিনি। এরপর দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন থিয়েম। সফলও হন তিনি। ৭-৫ গেমে নাদালকে হারিয়ে ১-১ সেটে সমতায় ফেরেন তিনি।

তৃতীয় সেটে থিয়েমের বিপক্ষে আবারও আধিপত্য দেখান নাদাল। তার কাছে পাত্তা পায়নি থিয়েম। ৬-১ গেমে সেট জিতে ২-১ ব্যবধানে এগিয়ে যান ৩৩ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড।

চতুর্থ সেটেও দাপট ধরে রাখেন নাদাল। তার অভিজ্ঞতার কাছে পেরে ওঠেননি থিয়েম। ৬-১ গেমে সেট জিতে টানা তৃতীয়বারের মতো ফ্রেঞ্চ ওপেনের শিরোপা জেতেন নাদাল। টানা দ্বিতীয়বার ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠেও শিরোপা বঞ্চিত হলেন ডোমেনিক থিয়েম।

এটি রাফায়েল নাদালের ১২তম ফ্রেঞ্চ ওপেন শিরোপা আর ক্যারিয়ারের ১৮তম গ্রান্ডস্ল্যাম শিরোপা জয়। 

লাল দুর্গে নাদালের রেকর্ডকে বিস্ময়কর বললেও কম বলা হয়। ৯৩টি জয়ের বিপরীতে নাদাল ফ্রেঞ্চ ওপেনে হেরেছেন মাত্র দুটি ম্যাচে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য