Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০১৯ ০৯:০৬
আপডেট : ২০ জুন, ২০১৯ ১২:৩৮

মেসির গোলে হার এড়াল আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

মেসির গোলে হার এড়াল আর্জেন্টিনা

কলম্বিয়ার কাছে ২-০ গোলে হার দিয়ে কোপা আমেরিকা শুরু করা আর্জেন্টিনা নিজেদের দ্বিতীয় ম্যাচেও হারতে বসেছিল। তবে লিওনেল মেসির পেনাল্টি গোলে প্যারাগুয়ের সঙ্গে কোনোরকম ড্র করেছে দলটি। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের সেই গোলে সমতায় ফেরার সঙ্গে ১ পয়েন্টও তুলে নিতে পেরেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

ব্রাজিলের বেলো হরিজন্তে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপের ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হয় আর্জেন্টিনা। গোল পেতে ম্যাচের শুরুতে আক্রমণাত্বক ফুটবল খেলা শুরু করেন মেসিরা। প্রথম ২০ মিনিটে দুবার ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকেও পড়েন মেসি, তবে শেষ শটটা নিতে পারেননি বার্সেলোনা তারকা। শুরুর ছন্দ হারিয়ে ফেলা আর্জেন্টিনার রক্ষণে পরে পাল্টা আক্রমণ শুরু করে প্যারাগুয়ানরা। 

ম্যাচের ৩৭ মিনিটে ম্যাচে এগিয়ে যায় প্যারাগুয়ে। বাঁ প্রান্তে নিজেদের অর্ধে সতীর্থের পাস পেয়ে দুর্দান্ত গতিতে বাইলাইন ধরে ছুটে যান প্যারাগুয়ের মিডফিল্ডার আলমিরন। আর্জেন্টিনার বিপদ সীমায় ঢুকে তিনি ক্রস বাড়ান বক্সে। সেখান থেকে প্লেসিং শটে বল জালে জড়িয়েছেন সানচেজ। বলে ঠিকমতো শট নিতে না পারলেও ডান প্রান্ত দিয়ে তা জালে জড়ায়। প্রথমার্ধে ওই এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় মেসিরা।

বিরতির পর অবশেষে ৫৭তম মিনিটে মেসির সফল স্পট কিকে সমতায় ফেরে আর্জেন্টিনা। প্যারাগুয়ের ডি-বক্সে ডিফেন্ডার ইভান পিরিসের হাতে বল লাগলে ভিএআর প্রযুক্তি ব্যবহার করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করে দলকে আরেকটি হারের হাত থেকে রক্ষা করার পাশাপাশি দলকে একটি পয়েন্ট এনে দেন মেসি।

বিডি-প্রতিদিন/২০ জুন, ২০১৯/মাহবুব


আপনার মন্তব্য