Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০১৯ ০৫:৪৭

কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে ভারত

অনলাইন ডেস্ক

কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে ভারত

বিশ্বকাপের পর ভারতীয় ক্রিকেট দলের নতুন অধিনায়ক কে হবেন তা নিয়ে বেশ আলোচনা হয়েছে। তবে সেই আলোচনাকে গুরুত্ব না দিয়ে বিরাট কোহলির নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে ভারত।

আগামী ৩ আগস্ট থেকে শুরু হবে দীর্ঘ একমাসের এই সফর। রবিবার সেই সফরকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই। দলে প্রথম উইকেট কিপার হিসেবে জায়গা পেয়েছেন ঋষভ পন্থ।

এদিকে এমএস ধোনি একদিন আগে নিজেই এই সফর থেকে সরে দাঁড়িয়েছেন। যশপ্রীত বুমরাকে টি২০ ও ওডিআই সিরিজে বিশ্রাম দেওয়া হলেও টেস্ট দলে রাখা হয়েছে তাকে। 

এদিকে খলিল আহমেদ ও নভদীপ সাইনিকে ওয়ানডে দলে রাখা হয়েছে। এ ছাড়া মনীশ পাণ্ডে, শ্রেয়াস আয়ারও জায়গা করে নিয়েছেন ভারতীয় সিনিয়র দলে। ইন্ডিয়া ‘এ' দলের হয়ে ভাল খেলার ফল পেলেন এই ক্রিকেটাররা।

বিশ্বকাপ থেকে চোটের জন্য দেশে ফিরে যাওয়া শিখর ধাওয়ানকে ওয়ানডে ৱাখা হয়েছে, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, হনুমা বিহারী ও উমেশ যাদবকে ফেরানো হয়েছে টেস্ট দলে।

তিন ফরম্যাট মিলে দলে একমাত্র নতুন মুখ রাহুল চাহার। আইপিএল, ঘরোয়া পর্যায়ে টানা ভাল পারফর্মেন্সের ফল পেলেন রাজস্থানের এই লেগ স্পিনার। দীপক চাহারের তুতো ভাই তিনি। দীপক চাহারও রয়েছেন টি২০ দলে। 

বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন একমাত্র দীনেশ কার্তিক। ওয়ানডে সিরিজ থেকে হার্দিক পান্ডিয়া ও যশপ্রীত বুমরাকে বাদ দেওয়া হয়েছে। যদিও টেস্ট দলে রাখা হয়েছে বুমরাকে।  

বিশ্বকাপের পর এই প্রথম খেলতে নামবে ভারত। ওয়েস্ট ইন্ডিয়ে ভারত তিনটি ওডিআই, তিনটি টি২০ ও দু'টি টেস্ট সিরিজ খেলবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য