Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ১০:৫৬

যা পেয়েছি তা স্বপ্নেও ভাবিনি, টুইটারে আবেগঘন পোস্ট কোহলির

অনলাইন ডেস্ক

যা পেয়েছি তা স্বপ্নেও ভাবিনি, টুইটারে আবেগঘন পোস্ট কোহলির

আন্তর্জাতিক ক্রিকেটে ১১ বছর পূর্ণ হলো ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। এক দশক পেরিয়ে আসা ক্রিকেট জীবনের নতুন মাইলফলক স্পর্শ করার মুহূর্তে রবিবার এক আবেগঘন পোস্ট করেছেন টুইটারে।

তিনি লিখেছেন, ‘২০০৮ সালের এই দিনে একজন কিশোর হিসেবে শুরুর পর ১১ বছর শেষে ঈশ্বরের কাছ থেকে যে আশীর্বাদ পেয়েছি তা স্বপ্নেও ভাবিনি। আপনারাও যেন নিজেদের স্বপ্ন পূরণের শক্তি পান এবং সর্বদা সঠিক পথে থাকতে পারেন।’

২০০৮ সালের ১৮ আগস্ট শ্রীলঙ্কার বিপেক্ষ কোহলির আন্তর্জাতিক অভিষেক ঘটে। মাত্র ১২ রান করতে সক্ষম হন নিজের অভিষেক ম্যাচে। তবে সেটা ছিল শুরু মাত্র। এরপর একেরপর এক কীর্তি গড়ে নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়।

অভিষেকের এক বছর পর সেই শ্রীলঙ্কার বিপক্ষেই ঐতিহাসিক ইডেন গার্ডেনসে প্রথম সেঞ্চুরির দেখা পান বর্তমানে দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা কোহলি। তবে ২০১১ সাল থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি কোহলিকে। এ পর্যন্ত ২৩৯ ওয়ানডে ম্যাচে সেঞ্চুরি করেছেন ৪৩টি। তার সামনে কেবল একজনই আছেন ৪৬৩ ম্যাচে ৪৯ সেঞ্চুরি করা কিংবদন্তী শচীন টেন্ডুলকার।

আন্তর্জাতিক ক্রিকেটে শচীনের মোট সেঞ্চুরি ১০০টি। ক্যারিয়ারের এ পর্যায়েই সব মিলিয়ে ৬৮ সেঞ্চুরি করে ফেলেছেন কোহলি। সম্প্রতি এক দশকে বিশ হাজার রান করার অনন্য কীর্তিও গড়েছেন ভারতীয় অধিনায়ক।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য