Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ১৬:২৪
আপডেট : ২৫ আগস্ট, ২০১৯ ১৬:৪১

এবার শ্রীলঙ্কাকে ৭ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

অনলাইন ডেস্ক

এবার শ্রীলঙ্কাকে ৭ গোলে উড়িয়ে দিল বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা ধরে রাখার লড়াইয়ে মাঠে নেমে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশের কিশোররা। বাংলাদেশের পক্ষে একাই ৪ গোল করেছেন আল আমিন রহমান। বাকি ৩ গোল করেছেন রাকিবুল ইসলাম, আল মিরাদ ও রাব্বী।

রবিবার দুপুর সাড়ে ১২টায় ভারতের পশ্চিম বাংলার কল্যাণী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কাকে ১-৭ গোলে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। তবে ৩টি গোলের সুযোগ নষ্ট না হলে ব্যবধান হতো আরও বেশি। 

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ২-৫ গোলে পরাজিত করে বাংলাদেশ। 

ম্যাচের ৩২তম মিনিটে গোলের খাতা খুলে বাংলাদেশ। সতীর্থের পাস ধরে শ্রীলঙ্কার গোলরক্ষককে পরাস্ত করেন ফরোয়ার্ড আল আমিন রহমান। 

৪২তম মিনিটে অসাধারণ এক গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রকিবুল ইসলাম। মাঝমাঠ থেকে প্রতিপক্ষের এক খেলায়াড়ের পা থেকে বল কেড়ে নিয়ে একক প্রচেষ্টায় চারজনকে কাটিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এই মিডফিল্ডার। দুই মিনিট পরেই লঙ্কান গোলরক্ষককে বোকা বানিয়ে নিজের দ্বিতীয় গোল তুলে নেন আল আমিন।

বিরতি থেকে ফিরে এসে দাপট বজায় রেখে ৪৮তম মিনিটে সতীর্থের থ্রু পাসে দুর্দান্ত এক হেডে গোল করে ব্যবধান ৪-০ করেন ফরোয়ার্ড আক মিরাদ। তবে কিছুক্ষণ পরেই বাংলাদেশের গা ছাড়াভাবের ফায়দা তুলে ব্যবধান কমানো গোল করেন লঙ্কান ফরোয়ার্ড ইশান মুহাম্মদ মিহরান। 

প্রথম গোল হজম করে যেন গা ঝাড়া দিয়ে উঠে বাংলাদেশ। পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন আল আমিন। এরপর ৬৭তম মিনিটে ডি-বক্সের জটলা থেকে জাল খুঁজে নেন বদলি খেলোয়াড় রাব্বি। কিছুক্ষণ বাদেই দলের সপ্তম ও নিজের সপ্তম গোলটি করে শ্রীলঙ্কার কফিনে শেষ পেরেক ঠুকে দেন আল আমিন। 

টানা দ্বিতীয় জয়ে বাংলাদেশের অবস্থান এখন পাঁচ দলের রাউন্ড রবিন লিগের শীর্ষে। অপরদিকে ৩ ম্যাচের দুটিতে হেরে খাদের কিনারে শ্রীলঙ্কা। 

বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ২৭ আগস্ট নেপালের বিরুদ্ধে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেলে সাড়ে ৩ টায়। ৩১ আগস্ট লিগ ভিত্তিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুই দল ফাইনালে মোকাবেলা করবে। বাংলাদেশ এ টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য