Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০২:৫৪
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০২:৫৬

আফগানদের কাছে হেরে যা বললেন সাকিব

অনলাইন ডেস্ক

আফগানদের কাছে হেরে যা বললেন সাকিব
ফাইল ছবি

চট্টগ্রামে অনুষ্ঠিত একমাত্র টেস্টের পর এবার টি-টোয়েন্টিতেও আফগানিস্তানের কাছে হারলো বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে আফগানদের কাছে ২৫ রানে পরাজিত হয় টাইগাররা।

আফগানিস্তানের কাছে বাজে ভাবে হারার পর টাইগার অধিনায়ক সাকিব আল হাসান বলেন, আমার মনে হয়, দলে আত্মবিশ্বাসের অভাব রয়েছে। এর কারণেই এমনটা হচ্ছে। আর আত্মবিশ্বাসের অভাব রয়েছে বলেই ব্যাটসম্যানের মাইন্ডসেটও পরিষ্কার নয়, তারা কী করবে। দুটো জিনিসই একটা আরেকটার পরিপূরক।

সাকিব বলেন, উইকেটও ছিল ব্যাটিং সহায়ক। গত ম্যাচের উইকেটে ব্যাট করা কঠিন ছিল। কিন্তু এই ম্যাচের উইকেটটা ব্যাট করার মতো ছিল। আমরা ম্যাচটা ওদের দিয়ে এসেছি। সুযোগটা নেওয়া দরকার ছিল, যেটা পারিনি।

সাকিব মনে করেন, টি-টোয়েন্টিতে আফগানিস্তান ভালো দল। আর ভালো দলের বিপক্ষে জিততে কষ্ট তো হবেই!

মুশফিকুর রহিমকে দিয়ে ওপেন করার বিষয়ে সাকিব বলেন, ‘শুরুটা ভাল হচ্ছে না। মুশফিকের অভিজ্ঞতা ও সামর্থ্য দিয়ে সে ঘাটতি পূরনের কথা ভাবা হয়েছিল। তাই সবাই মিলেই মুশফিককে ওপেন করানোর সিদ্ধান্ত নেয়া হয়।’

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ফাইনাল খেলার সম্ভাবনা নিয়ে টাইগার অধিনায়ক বলেন, এখনো দুটি ম্যাচ আছে। জিম্বাবুয়ে দু’টিতেই হেরেছে। আমাদের ফাইনালে যাওয়া উচিৎ।’

মিরপুরে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে আফগানিস্তান। আফগানদের ১৬৫ রানের জবাবে ১৩৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ঘরের মাঠে আফগানদের কাছে ২৫ রানের হার নিয়ে মাঠ ছাড়ে সাকিব বাহিনী। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য