শিরোনাম
১৭ জানুয়ারি, ২০২০ ২১:০৬

খুলনাকে ১৭১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল রাজশাহী

অনলাইন ডেস্ক

খুলনাকে ১৭১ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিল রাজশাহী

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধ বিপিএলের শিরোপা জিততে হলে খুলনা টাইগার্সের করতে হবে ১৭১ রান। রাজশাহী রয়্যালস প্রথমে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করে। ফলে শিরোপা জিততে হলে খুলনার প্রয়োজন ১৭১ রান।

শুক্রবার মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করে রাজশাহী। 

টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাসের সঙ্গে আফিফ হোসেনের ১৫ বলের উদ্বোধনী জুটিতে আসে মাত্র ১৪ রান। ৮ বলে ১০ রান করে আফিফ শিকার হন মোহাম্মদ আমিরের। এরপর লিটন খেলছিলেন দেখেশুনে, ঠিক টি-টোয়েন্টির আমেজ ছিল না তার ব্যাটে। শুক্কুরের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটি গড়ে লিটন সাজঘরে ফেরেন ২৮ বলে ২৫ রান করে।

এরপর শোয়েব মালিকও সুবিধা করতে পারেননি। ১৩ বল খেলে মাত্র ৯ রানে রবি ফ্রাইলিংককে তুলে মারতে গিয়ে শান্তর ক্যাচ হন। তবে অপরপ্রান্তে নিজের হাফসেঞ্চুরি তুলে নেন শুক্কুর। দারুণ ব্যাটিংয়ে এগিয়ে চলা এই ব্যাটসম্যানকে অবশেষে থামান আমির। ৩৫ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় শুক্কুর করেন ৫২ রান।

পরের সময়টায় চালিয়ে খেলে দলের পুঁজি বড় করেছেন আন্দ্রে রাসেল আর মোহাম্মদ নওয়াজ। শহীদুলের করা ১৭তম ওভারে অবশ্য লংঅনে ক্যাচ দিয়েছিলেন রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডার তখন মাত্র ৯ রানে। সেই ক্যাচটি দৌড়ে এসে হাতে নিয়েও ফেলে দেন শান্ত।

শেষ পর্যন্ত রাসেল ১৬ বলে ৩ ছক্কায় অপরাজিত থাকেন ২৭ রানে। তার চেয়ে বেশি ভয়ংকর ছিলেন মোহাম্মদ নওয়াজ। পাকিস্তানি এই ব্যাটসম্যান ২০ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় খেলেন হার না মানা ৪১ রানের ইনিংস।

খুলনার পক্ষে ২টি উইকেট নেন মোহাম্মদ আমির। একটি করে উইকেট রবি ফ্রাইলিংক আর শহীদুল ইসলামের।

 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর