শিরোনাম
প্রকাশ : ২০ জানুয়ারি, ২০২০ ১৪:০৫

আত্মহত্যা করতে চেয়েছিলেন প্রবীণ কুমার!

অনলাইন ডেস্ক

আত্মহত্যা করতে চেয়েছিলেন প্রবীণ কুমার!

চূড়ান্ত হতাশায় আক্রান্ত হয়ে দু’মাস আগে আত্মহত্যা করার জায়গায় পৌঁছে গিয়েছিলেন প্রাক্তন ভারতীয় পেসার প্রবীণ কুমার। মানসিক অসুস্থতা এবং একাকীত্ব ছিল তাঁর সমস্যা।

এক রাতে গাড়ি নিয়ে হরিদ্বারের হাইওয়েতে বেরিয়ে যান তিনি। সঙ্গে ছিল রিভলবার। হঠাৎই তাঁর চোখে পড়ে গাড়িতে রাখা সন্তানদের ছবিতে। মনে হয়, ‘ফুলের মতো বাচ্চাদের কথা ভাবলে আমি এটা করতে পারি না। ওদের নরকের দিকে ঠেলে দিতে পারি না। তারপর ফিরে আসি।’

এরপরেই মনোবিদের সাহায্য নিতে হয় তাঁকে। দেখা যায়, প্রাক্তন ভারতীয় পেসার ডিপ্রেশনে ভুগছেন। প্রবীণ কুমারের কথায়, ‘ভারতে এই ধারণাটা কোথায়? কেউ জানে না, মীরাটে তো আরও নয়। কথা বলার একটা লোক নেই, চূড়ান্ত বিরক্তি আমাকে গ্রাস করেছিল। নিজেকে সুইচ অফ করতে পারছিলাম না।’

২০০৭ থেকে ২০১২ সালের মধ্যে ভারতের হয়ে ছয়টি টেস্ট, ৬৮ ওয়ানডে এবং ১০টা টি-টোয়েন্টি খেলে মোট ১১২টি উইকেট নিয়েছিলেন প্রবীণ। কিন্তু ২০১২ সালে টিম থেকে বাদ পড়ার পরেই ভেঙে পড়েন প্রবীণ। 

বলেন, ‘খুবই ভালো বল করছিলাম। ইংল্যান্ড সফরে সবাই ভালো বলেছিল। একটা টেস্ট ক্যারিয়ারের কথা ভাবছিলাম। তারপর হঠাৎ সব শেষ।’ এরপরে অ্যালকোহলিক হয়ে ওঠার জন্যও অভিযুক্ত হন তিনি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ


আপনার মন্তব্য