২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:৩২

ভারতকে লড়াইয়ে ধরে রাখলেন ইশান্ত শর্মা

অনলাইন ডেস্ক

ভারতকে লড়াইয়ে ধরে রাখলেন ইশান্ত শর্মা

ফাইল ছবি

ওয়েলিংটন টেস্টে বড় রানের লিড নেওয়ার পথে নিউজিল্যান্ড। তবে ঘুরে দাঁড়াচ্ছে ভারতও। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের দুরন্ত ৮৯ রানে ভর করে ভারতের ১৬৫ রান টপকে যায় তারা। তবে শুরু থেকে ভারতকে লড়াইয়ে ধরে রাখেন ইশান্ত শর্মা। দ্বিতীয় দিন শেষে নিউ জিল্যান্ডের স্কোর ২১৬ রান ৫ উইকেট হারিয়ে। ভারতের থেকে ৫১ রানে এগিয়ে ব্ল্য়াক ক্যাপসরা।

দিনের শেষে সুবিধেজনক জায়গাতেই রয়েছে নিউজিল্যান্ড। সৌজন্যে অধিনায়ক কেন উইলিয়ামসন এবং রস টেলর। ইশান্ত শর্মার জোড়া ধাক্কায় প্যাভিলিয়নে ফিরে যান দুই কিউই ওপেনার টম লাথাম (১১) এবং টম ব্লান্ডেল (৩০)। এরপর উইলিয়ামসন এবং টেলর জুটি তৃতীয় উইকেটে ৯৩ রান যোগ করেন। 

শততম টেস্টে টেলর করলেন ৪৪ রান। টেলরকে আউট করেন সেই ইশান্তই। এরপর উইলিমসনকে ৮৯ রানে আউট করে ভারতকে ম্যাচে ফেরান মোহম্মদ শামি। নিকোলসকে(১৭) ফেরান অশ্বিন। দ্বিতীয় দিনের শেষে নিউজিল্যান্ডের স্কোর  ৫ উইকেটে ২১৬ রান। ১৪ রানে অপরাজিত রয়েছেন ওয়াটলিং আর কলিন ডি গ্র্যান্ডহোম ৪ রান করে ক্রিজে রয়েছেন। তিনটি উইকেট নেন ইশান্ত।

গতকাল শুক্রবার ভারতীয় ব্যাটিংয়ের মেরুদন্ড ভেঙেছিলেন কাইল জেমিসন। আর শনিবার সকালে ভারতীয় ব্যাটিংয়ের লেজ ছাঁটার কাজটা করেন অভিজ্ঞ টিম সাউদি। ৫ উইকেটে ১২২ রান নিয়ে খেলতে নেমে ১৬৫ রানেই গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস। পন্থ ১৯ করে রান আউট হলেন। রাহানে করলেন ৪৬ রান। শেষ দিকে মোহম্মদ শামি ২১ রান করেন। সাউদি এবং জেমিসন চারটি করে উইকেট নেন।

 

বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর