২৬ অক্টোবর, ২০২০ ২০:৪৬

ইসলামবিদ্বেষের প্রতিবাদে পগবার অবসর, সন্ধ্যার পরই অস্বীকার!

অনলাইন ডেস্ক

ইসলামবিদ্বেষের প্রতিবাদে পগবার অবসর, সন্ধ্যার পরই অস্বীকার!

ফাইল ছবি

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের ইসলামবিদ্বেষী মন্তব্যের প্রতিবাদে দেশটির হয়ে আন্তর্জাতিক ফুটবল খেলা ছেড়ে দিলেন তারকা খেলোয়াড় পল পগবা। আজ সারাদিনই সারা বিশ্বের মেইনস্ট্রিম মিডিয়া কিংবা সোশ্যাল মিডিয়া সরগরম পল পগবার ফ্রান্স জাতীয় ফুটবল দল থেকে অবসরের এমন খবরে।

ব্রিটিশ মিডিয়া দ্য সান মধ্যপ্রাচ্যের কিছু সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এই সংবাদ গুরুত্বের সঙ্গে প্রকাশ করে। পরে অনেক মেইনস্ট্রিম মিডিয়াও পগবার অবসরের খবর প্রকাশ করে। কিন্তু সন্ধ্যার পরই এলো ভিন্ন খবর। ইনস্টাগ্রামে এক পোস্টের মাধ্যমে ওই খবরকে পুরোপুরি ভুয়া বলে উড়িয়ে দিয়েছেন পগবা। খবর বিবিসির।

তিনি বলেছেন, ‘আনএক্সেপ্টেবল, ফেইক নিউজ। ফ্রান্স জাতীয় ফুটবল দল থেকে তার পদত্যাগের সংবাদ সঠিক নয়। এমনকি এ ধরনের সংবাদ যারা প্রকাশ করছে, সেটা গ্রহণযোগ্যও নয়। পুরোপুরি ভুয়া। এমনকি ভুয়া সংবাদ প্রকাশকের বিপক্ষে আইনি পদক্ষেপ নেবেন বলেও হুমকি দিয়ে রাখলেন তিনি।

পগবা আরও লিখেন, দ্য সান আবারও একই কাজ করলো। আমার সম্পর্কে তারা শতভাগ মিথ্যা একটি সংবাদ প্রকাশ করলো, যেটা এরই মধ্যে চারদিকে ছড়িয়ে পড়েছে। অথচ, এ ধরনের কোনো কথা আমি কখনো বলিনি কিংবা চিন্তাও করিনি। আমি হতবাক, ক্রুদ্ধ, বিস্মিত এবং হতাশ হয়েছি এই সংবাদের কারণে। যেখানে তারা আমাকে শিরোনামে এনেছে। ফ্রান্সের বর্তমান পরিস্থিতিতে আমার ফুটবল খেলার সঙ্গে ধর্মবিশ্বাসকে টেনে এনেছে।

তিনি জানান, আমি সব সময়ই সব ধরনের সন্ত্রাস এবং সহিংসতার বিপক্ষে রয়েছি। আমার ধর্ম অবশ্যই সব সময় শান্তি ও ভালোবাসার এবং অবশ্যই সম্মান পাওয়ার যোগ্য। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে কিছু মিডিয়া সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীলতার পরিচয় দিচ্ছে না। তারা তাদের সাংবাদিকতার স্বাধীনতার অপব্যবহার করছে।

তারা কি লিখছে, সেগুলোকে কোনোভাবে যাচাই করছে না। তারা গল্প-গুজব তৈরি করছে, যা মানুষের জীবন এবং আমার ব্যক্তিগত জীবনকে মারাত্মকভাবে ব্যাহত করছে। আমি এই ভুয়া সংবাদ প্রকাশক এবং প্রচারকের বিপক্ষে আইনি পদক্ষেপ গ্রহণ করবো বলেও হুঁশিয়ারি দেন পগবা।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর