শিরোনাম
প্রকাশ : ২৮ অক্টোবর, ২০২০ ০৫:৪৮
আপডেট : ২৮ অক্টোবর, ২০২০ ১১:৪৩

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকেই এগিয়ে রাখছেন ইয়ান চ্যাপেল

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতকেই এগিয়ে রাখছেন ইয়ান চ্যাপেল
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন সফরে ভারতীয় দলকেই এগিয়ে রাখছেন ইয়ান চ্যাপেল। সাবেক এই অস্ট্রেলীয় অধিনায়ক জানিয়েছেন, করোনার কারণে সফরসূচি নিয়ে যেভাবে শেষ মুহূর্তে পরিবতন হয়েছে, তাতে অনেক সুবিধাজনক জায়গায় থাকবে বিরাট কোহালির নেতৃত্বাধীন ভারতীয় দল।

চ্যাপেল জানান, সূচি নিয়েও শেষ মুহূর্তেও যে ধরনের দ্বিধাগ্রস্ততা দেখা গেছে, তাতে আমার মনে হয়, সফরকারী দল হিসেবে ভারত ভাল জায়গায় থাকবে। সব মিলিয়ে একটা অস্থিরতার মধ্যে দিয়ে চলতে হচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেটকে। যার প্রভাব পড়বে জাতীয় দলের উপরেও। ফলে মনে হচ্ছে, সেই পরিস্থিতিকে ভালোভাবে কাজে লাগাতে পারবে ভারতীয় দল। চ্যাপেলের কথায়, আমার কাছে এই ব্যাপারটাও বেশ চমকপ্রদ লেগেছে। দেখতে হবে, অস্ট্রেলিয়া কতটা এই অস্থির পরিবেশকে সামলে নিয়ে লড়াই করতে পারে।

গত সফরে বিরাট কোহালির আগ্রাসী নেতৃত্ব এবং চেতেশ্বর পুজারার দুর্দান্ত  ব্যাটিং ভারতকে এনে দিয়েছিল কাঙ্ক্ষিত টেস্ট সিরিজ। চ্যাপেল মনে করেন, এই সফরেও ভারতের সাফল্য নির্ভর করবে কোহালি কীভাবে অস্ট্রেলীয় পেসারদের সামলাতে পারবেন, তার উপরে। তিনি বলেন, ভারতের আবারও টেস্ট সিরিজ জয়ের ব্যাপারটা নির্ভর করছে কোহালি কীভাবে অস্ট্রেলীয় পেসকে সামলাবে এবং দলের বাকি ব্যাটসম্যানদের সামনে নিজেকে উদাহরণ হিসেবে তুলে ধরবে, তার উপরে। গত সফরে সেই কাজটা করেছিল চেতেশ্বর পুজারা। ওর লড়াই দলের বাকিদের অনুপ্রাণিত করেছিল ভাল ক্রিকেট খেলতে।

যদিও নিজের দেশকেও পিছিয়ে রাখছেন না চ্যাপেল। তিনি মনে করেন, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং মার্নাস লাবুসেনের উপস্থিতি এবারের অস্ট্রেলিয়া দলকে অনেক বেশি শক্তিশালী করে তুলবে। তিনি জানান, অস্ট্রেলিয়া দলের পেস বোলিং আক্রমণ দারুণ ছন্দে রয়েছে এবং ঘরের চেনা পরিবেশে ওরা ভাল করবে। তার চেয়েও বড় ব্যাপার, এবার অস্ট্রেলিয়া স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নারকে পেয়ে যাবে। তার সঙ্গে লাবুসেন যে ভাবে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছে, সেটা অস্ট্রেলিয়াকে আসন্ন সিরিজে শক্তিশালী করে তুলবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর