শিরোনাম
প্রকাশ : ২৯ নভেম্বর, ২০২০ ০৯:২৯
প্রিন্ট করুন printer

ম্যারাডোনার '‌হ্যান্ড অফ গড'‌ জার্সি উঠতে পারে নিলামে!

অনলাইন ডেস্ক

ম্যারাডোনার '‌হ্যান্ড অফ গড'‌ জার্সি উঠতে পারে নিলামে!
ফাইল ছবি

বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে দিয়াগো ম্যারাডোনার সেই '‌হ্যান্ড অফ গড' এবং তার ৪ মিনিট পরে শতাব্দীর সেরা গোলের জার্সি নিলামে ওঠার প্রস্তাব দেওয়া হয়েছে। এমন প্রস্তাব জানিয়েছে যুক্তরাষ্ট্রের এক নিলাম সংস্থা।

সেই বিখ্যাত জার্সি এই মুহূর্তে রাখা আছে ইংল্যান্ডের ম্যানচেস্টারে সেখানকার জাতীয় ফুটবল মিউজিয়ামে। যে ইংল্যান্ডের বিরুদ্ধে এই বিতর্কিত গোল সেই ইংল্যান্ডেই কেন জার্সি? মেক্সিকো সিটিতে ১৯৮৬ সালের বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনালের পর ইংল্যান্ডের ওই ম্যাচের মিডফিল্ডার স্টিভ হজের সঙ্গে জার্সি বদল করেন ম্যারাডোনা। 

স্টিভ বলেছিলেন, ‘‌টানেলের ভিতর দিয়ে ফেরার সময় ম্যারাডোনার সঙ্গে সেদিন জার্সি বদল করতে পেরেছিলাম।’‌ সেই জার্সিই নিলামের প্রস্তাব দিচ্ছেন আমেরিকার এক নিলাম সংস্থার প্রধান ডেভিড আমেরমান। তিনি বলেন, ‘‌ওই জার্সির দাম নির্ধারণ করা কঠিন। তবে ২০ লাখ ডলার খরচ করতে রাজি থাকবেন যে কেউ।’‌ অর্থাৎ টাকার হিসাবে প্রায় ১৪ কোটি ৭৯ লক্ষ টাকা দাম উঠতে পারে বলে ডেভিডের মনে হচ্ছে। 

তবে এখনই নিলামে উঠছে না জার্সি। প্রস্তাব দেওয়া হয়েছে মাত্র। এর আগে ম্যারাডোনার রুকি ফুটবল কার্ডের একটি প্রতীক ৭ লাখ ৩৯ হাজার টাকায় বিক্রি হয়েছিল বলে জানিয়েছেন ডেভিড। এখন সেটির দাম আরও বেশি হতে পারে বলে তার ধারণা। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর