শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২১ ১০:১৮
প্রিন্ট করুন printer

নিউক্যাসেলকে হারিয়ে ফের দুইয়ে ম্যানইউ

অনলাইন ডেস্ক

নিউক্যাসেলকে হারিয়ে ফের দুইয়ে ম্যানইউ

বাকিদের ছাড়িয়ে অনেকটা এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটি। এখন আসল লড়াই চলছে দ্বিতীয় স্থান দখল নিয়ে।

এই লড়াইয়ে এখন পর্যন্ত এগিয়ে মাসখানেক আগেও শিরোপার দাবিদার হিসেবে আবির্ভূত হওয়া ম্যানচেস্টার ইউনাইটেড। সর্বশেষ ওলে গানার সুলশারের দল নিউক্যাসেলের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে।

রবিবার দিবাগত রাতে ৩-১ গোলে জিতেছে ম্যানইউ। দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন মার্কাস রাশফোর্ড।  

ম্যাচের শুরুতে এলোমেলো খেলতে থাকা ম্যানইউকে পথে আনেন রাশফোর্ড। ৩০তম মিনিটে গোলরক্ষক কার্ল ডারলোকে পরাস্ত করে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দেন এই ইংলিশ ফরোয়ার্ড। চলতি মৌসুমে এটি তার ১৮তম গোল।  

কিন্তু ৬ মিনিট পর সমতা ফেরানো গোল করেন করোনার উপসর্গ নিয়ে ২ মাস মাঠের বাইরে থাকা অ্যালান সেইন্ট-ম্যাক্সিমিন। দ্বিতীয়ার্ধে ফের একবার ইউনাইটেডকে ভয় পাইয়ে দিয়েছিলেন নিউক্যাসেলের ফরোয়ার্ড। কিন্তু ৫৭তম মিনিটে ব্যবধান বাড়ানো গোল করেন ড্যানিয়েল জেমস।

পিছিয়ে পড়ার পর খেই হারিয়ে ফেলে নিউক্যাসেল। ফলে আরও একবার গোল হজম করে সফরকারীরা। এবার রাশফোর্ডকে নিজেদের বক্সে ফাউল করে বসেন জো উইলোক। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে তা থেকে চলতি মৌসুমে নিজের ২২তম গোল করেন ব্রুনো ফার্নান্দেস। 

সর্বশেষ ১০ ম্যাচের ৮টিতেই হেরে যাওয়া নিউক্যাসেল রেলিগেশন থেকে মাত্র ৩ পয়েন্ট দূরে অবস্থান করছে। অন্যদিকে সর্বশেষ ৬ ম্যাচে একমাত্র ১ ম্যাচেই জয় পাওয়া ম্যানইউ ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সিটিজেনদের চেয়ে এখনও ১০ পয়েন্ট পিছিয়ে আছে। ম্যানইউর মতো একই অবস্থান লেস্টার সিটিরও। রাতের আরেক ম্যাচে আর্সেনালকে হারিয়ে দেওয়া সিটি এখন শিরোপার আরও কাছে পৌঁছে গেছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:১২
প্রিন্ট করুন printer

দুই দিন পর মুক্তি মিলল টাইগারদের

অনলাইন ডেস্ক

দুই দিন পর মুক্তি মিলল টাইগারদের
সংগৃহীত ছবি
তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড সফরে গেছে বাংলাদেশ। প্রথম ম্যাচ মাঠে গড়াবে ২০ মার্চ। কিন্তু তার ২৪ দিন আগেই সেখানে যেতে হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলকে। কারণ টাইগারদের দুই সপ্তাহ কোয়ারেন্টাইনেই কাটাতে হবে। তবে কোয়ারেন্টিনের মাঝে নিউজিল্যান্ড সফরে ৪৮ ঘণ্টা পর প্রথমবারের মতো বাইরে বের হওয়ার সুযোগ মিলল বাংলাদেশ ক্রিকেট দলের। আজ শুক্রবার সকালে রুম কোয়ারেন্টাইন থেকে বের হয়েছেন প্রত্যেকে। সবার করোনা পরীক্ষায় নেগেটিভ আসায় আধঘণ্টার মতো বাইরে হেঁটেছেন সামাজিক দূরত্ব বজায় রেখে। করোনা মহামারির পর প্রথমবার বিদেশ সফরে গিয়ে কোয়ারেন্টাইনে থাকার অনুভূতি সম্পর্কে বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ জানান, আসলে এ রকম আইসোলেশন একটা আলাদা অভিজ্ঞতা। আর এগে কখনও এভাবে সময় কাটানো হয়নি। প্রায় ৪৮ ঘণ্টা পর আমরা ৩০-৪০ মিনিটের জন্য ২ মিটার দূরত্ব বজায় রেখে হাঁটার সুযোগ পেয়েছি, এখন আবার রুমে চলে এসেছি। টানা দুই দিন এক দম রুমে বন্দি থাকার পর এখন ভালো লাগছে। তিনি জানান, প্রথম করোনা পরীক্ষায় সবার নেগেটিভ আসার পরে আমাদের হাঁটতে দিয়েছে। তো আরও কিছু টেস্ট বাকি আছে। এর পর ইন শা আল্লাহ আল্লাহ চাইলে আমরা অনুশীলন শুরু করতে পারবো। তো সব মিলিয়ে আলাদা অনুভূতি। চাইবো যত দ্রুত অভিজ্ঞতাটা শেষ হোক, ততোই ভালো। আইসোলেশনে সময় কীভাবে কাটছে জানতে চাইলে এই পেসার বলেন, সময় কাটছে আসলে পরিবারের সঙ্গে কথা বলে (ফোনে), সিনেমা দেখে। বিসিবি থেকে আমাদের কিছু শরীরচর্চারও ব্যবস্থা করে দিয়েছে। কিছু ব্যান্ডস আর সাইক্লিংয়ের জন্য দেওয়া হয়েছে। কিছু কাজ দেওয়া হয়েছে যে রুমে যেসব শরীরচর্চা করা সম্ভব, সেগুলো করার জন্য। তো সবমিলিয়ে এভাবেই সময়টা কেটে যাচ্ছে।
 
 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৪:২৪
প্রিন্ট করুন printer

ফুটবল ইতিহাসে সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় রোনালদো: ইব্রাহিমোভিচ

অনলাইন ডেস্ক

ফুটবল ইতিহাসে সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় রোনালদো: ইব্রাহিমোভিচ

ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা রোনালদোকে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড় বললেন এসি মিলান তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। তার মতে, প্রত্যেকে তার ক্যারিয়ারের সেরা পর্যায়ে গিয়ে বিশ্বকাপ জয়ীর মতো খেলতে চান। অনন্য প্রতিভা আর নৈপুণ্য দিয়ে ফুটবল বিশ্বকে মাতিয়ে রাখতেন রোনালদো। ২০০২ সালে ব্রাজিলের সর্বশেষ ও পঞ্চম বিশ্বকাপ জয়ে ৮ গোল করে রেখেছিলেন অমূল্য অবদান। 

ইব্রা বললেন, ‘তিনি যেভাবে মাঠে দৌড়ান, যেভাবে পা ফেলেন, মনে হয় যেন একটা সাপ। আমার কাছে তিনিই ইতিহাসের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়, নিঃসন্দেহে।’

তিনবারের ফিফা বর্ষসেরা ও দুটি ব্যালন ডি’অর জয়ী রোনালদোর চেয়ে সেরা আর কাউকে মনে করেন না ৩৯ বছর বয়সী সুইডিশ ফরোয়ার্ড।

ইব্রাহিমোভিচ বলেন, আমি সবসময় একটা কথা বলি, কেউ কেউ ফুটবল খেলে, আবার কেউ নিজেই ফুটবলের আরেক নাম। আমার কাছে রোনালদো মানেই ফুটবল। তার খেলা যখন দেখবেন, তখন প্রত্যেকে চায় তার মতো খেলতে এবং তার মতো হতে।’

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১১:২০
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ১৩:৪৩
প্রিন্ট করুন printer

টি-স্পোর্টসে আজকের আয়োজন

অনলাইন ডেস্ক

টি-স্পোর্টসে আজকের আয়োজন

বাংলাদেশের প্রথম স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস। দেশের খেলাধুলার পাশাপাশি এই চ্যানেল সার্বক্ষণিকভাবে সম্প্রচার করে চলেছে বিভিন্ন ক্রীড়া ইভেন্ট।

আজ টি-স্পোর্টসে যা দেখতে পাবেন...

ফুটবল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

মুক্তিযোদ্ধা-রহমতগঞ্জ
সরাসরি, বিকাল ৩-৪৫ মিনিট

চট্টগ্রাম আবাহনী-মোহামেডান
সরাসরি, সন্ধ্যা ৬-১৫ মিনিট

টি-স্পোর্টস ডিজিটাল
(ইউটিউব ও ফেসবুক)

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:৫১
প্রিন্ট করুন printer

গোলশূন্য ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ

অনলাইন ডেস্ক

গোলশূন্য ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে বৃহস্পতিবার গোলশূন্য ড্র করল ম্যানচেস্টার ইউনাইটেড। তারপরও ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবের শেষ ষোলোয় উঠেছে দলটি।

৪-০ গোলে প্রথম লেগ জিতে পরের ধাপে এক পা দিয়েই রেখেছিল ইউনাইটেড। বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় লেগে গোলপোস্ট অক্ষত রেখে বাকি আনুষ্ঠানিকতা সারলো তারা।

বড় ব্যবধানে প্রথম লেগ জিতলেও ম্যানইউ কোচ উলা গুনার সুলশার যে আত্মতৃপ্তিতে ভুগছিলেন না, তা কিছুটা প্রমাণিত হয় শক্তিশালী দল নামানোয়। ব্রুনো ফার্নান্দেস ও অ্যান্থনি মার্শাল ছিলেন শুরু থেকে। তবে সোসিয়েদাদ তৈরি করে প্রথম সুযোগ। ড্যানিয়েল জেমসের চ্যালেঞ্জে ১৩তম মিনিটে পেনাল্টি পায় অতিথিরা। ভাগ্য সহায় হয়নি তাদের, অধিনায়ক মাইকেল ওয়ারজাবালের উঁচু শট গোলবারের পাশ দিয়ে যায়।

ইউনাইটেড লিড বাড়িয়ে নিতে মরিয়া ছিল। ফার্নান্দেস ২৪ মিনিটে ক্রসবারে আঘাত করেন। ৩৬ মিনিটে তার তুলে দেওয়া বলে জেমসের হেড সেভ করেন রেমিরো। বিরতিতে দুই দলই তিনটি বদল আনে। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কাস র‌্যাশফোর্ডের ফ্রি কিক অল্পের জন্য ঠিকানা খুঁজে পায়নি। অতিথিদের হয়ে মোদিবো সাগনানের হেড লাগে গোলবারে।

ম্যানইউর বদলি নামা অ্যাক্সেল টুয়ানজেবের হেড ৬৩ মিনিটে জালে জড়ালেও ভিএআরে বাতিল হয়। গোলটি বিল্ড আপের সময় ভিক্তর লিন্ডলফ ফাউল করেছিলেন জন বাতিস্তাকে। ম্যাচের শেষ সময়ে নামেন শোলা শোরেটায়ার। ইউরোপিয়ান মঞ্চে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের মর্যাদা পান ১৭ বছর ২৩ দিন বয়সী এই ফরোয়ার্ড।

সুলশার বলেন, গত বছরের চেয়েও এবার বেশি দূর যেতে দৃঢ় প্রতিজ্ঞ ম্যানইউ। গত মৌসুমে ইউরোপা লিগ, এফএ কাপ ও লিগ কাপের সেমিফাইনাল খেলেছিল তারা। যদিও এই মৌসুমের লিগ কাপ সেমিতে ম্যানসিটির কাছে হেরে গেছে তারা। ম্যানইউ কোচ বলেছেন, ‘জয়ের চেয়ে আপনারা হারের কথাই বেশি মনে রাখেন। যে কোনও প্রতিযোগিতায় সেমিফাইনালে ওঠা মানে অনেক কাছে পৌঁছানো। গতবার তিনবার সেখানে ছিলাম, এ বছর একটা হেরে গেছি, সুতরাং এই দল জানে এটা কেমন অনুভূতি। আমরা আরও দূরে যেতে চাই।’


এদিকে ঘরের মাঠে নাপোলি ২-১ গোলে দ্বিতীয় লেগ জিতেও বিদায় নিয়েছে। প্রথম লেগে ২-০ গোলে জিতে দুই লেগের অগ্রগামিতায় ৩-২ এ শেষ ষোলোতে উঠেছে গ্রানাদা। ১০ জনের রেড স্টার বেলগ্রেডের সঙ্গে ১-১ গোলের ড্র করেও দুই লেগের অগ্রগামিতায় ৩-৩ এ পরের ধাপে এসি মিলান। আগের লেগে প্রতিপক্ষের মাঠে ২-২ গোলে ড্র করেছিল ইতালিয়ান জায়ান্টরা। অ্যাওয়ে গোলে এগিয়ে থাকায় শেষ ষোলোতে মিলান।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২১ ০৯:৩৩
প্রিন্ট করুন printer

নাটকীয়তার ম্যাচে শেষ মুহূর্তে গোল, শেষ ষোলোর টিকিট পেল আর্সেনাল

অনলাইন ডেস্ক

নাটকীয়তার ম্যাচে শেষ মুহূর্তে গোল, শেষ ষোলোর টিকিট পেল আর্সেনাল

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলো নিশ্চিত করেছে আর্সেনাল। 

শেষ ৩২ এর ফিরতি লেগে বৃহস্পতিবার রাতে বেনফিকার মুখোমুখি হয় ইংলিশ ক্লাব আর্সেনাল। নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত এই ম্যাচে তারা ৩-২ গোলের জয় পায়। এতে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে জিতে শেষ ষোলোতে স্থান করে নেন গার্নার্সরা।

প্রথম লেগে বেনফিকার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল আর্সেনাল। শেষ ষোলো নিশ্চিত করতে ফিরতি লেগে জয় প্রয়োজন ছিল আউবেমেয়াং-ডেভিড লুইসদের। কিন্তু দেখা দেয় নাটকীয়তা।

২১ মিনিটে পিয়েরে এমরিক আউবেমেয়াং এর গোলে এগিয়ে যায় ইংলিশ ক্লাবটি। তবে ৪৩ মিনিটে বেনফিকার দিয়গো গনকালভেস গোল করে সমতা ফেরান। এই সমতা নিয়ে শেষ হয় প্রথমার্ধের খেলা।

বিরতির পর ৬১ মিনিটে বেনফিকার রাফা গোল করে এগিয়ে নেন দলকে। তাতে বিপাকে পড়ে আর্সেনাল। ৬৭ মিনিটে কিয়েরান তিয়েরনি গোল করে সমতা ফেরান। কিন্তু এই ২-২ গোলের সমতা নিয়ে ম্যাচ শেষ হলে আর্সেনালকে যে বিদায় নিতে হবে। এমন অস্বস্তির মধ্যে ৮৭ মিনিটে আউবেমেয়াং তার জোড়া গোল পূর্ণ করলে শেষ ষোলোর টিকিট পায় আর্সেনাল।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য

পরবর্তী খবর