শিরোনাম
প্রকাশ : ৩ মার্চ, ২০২১ ১০:০০
প্রিন্ট করুন printer

ভারতকে অপমান করতে এ কেমন কাণ্ড মাইকেল ভনের!

অনলাইন ডেস্ক

ভারতকে অপমান করতে এ কেমন কাণ্ড মাইকেল ভনের!

ভারতের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজে ২-১ পিছিয়ে আছে সফরকারী ইংল্যান্ড। আগামীকাল বৃহস্পতিবার আহমেদাবাদের একই ভেন্যুতে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে মুখোমুখি হবে দু'দল।

এদিকে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন নিজের ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেছেন। ছবিতে দেখা যাচ্ছে, ব্যাট হাতে দাঁড়িয়ে ভন কোনোমতে বলকে ঠেকানোর চেষ্টা করছেন। 

ছবিতে ভনের ব্যাটিংপোজ নিয়ে কথা না থাকলেও যে পিচে তিনি দাঁড়িয়ে তা দেখে চোখ চড়াকগাছ ক্রিকেটপ্রেমীদের। দেখে মনে হচ্ছে, কোনো একটি মাঠের ভালো পিচকে পাগলামি করে কুপিয়ে ফসলের জমির মতো অবস্থা করে ফেলেছেন ভন। আর সেই নষ্ট পিচেই ব্যাটিং করছেন তিনি। পেছনে পোঁতা তিনটি স্টাম্পকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন এ ইংলিশ ধারাভাষ্যকার। 

তবে ছবির ক্যাপশন পড়লে সবাই ঠিকই বুঝে নেবেন, কোনই সমস্যা হয়নি ভনের। তিনি আহমেদাবাদে অনুষ্ঠিতব্য ভারত-ইংল্যান্ড চতুর্থ টেস্টের পিচ নিয়ে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে ভন এই কাণ্ড ঘটিয়েছেন! মূলত আহমেদাবাদের স্পিনসহায়ক উইকেট প্রসঙ্গ টেনে ভারতের পিচকে অপমান করতে চেয়েছেন ভন। 

এর আগে টেস্ট সিরিজের তৃতীয় ম্যাচে জয় পেতে এমন মারাত্মক ঘূর্ণি উইকেট বানিয়েছে ভারত। যে টেস্ট মাত্র দেড় দিনেই শেষ হয়ে যায়। ১০ উইকেটে বড় জয় পায় ভারত।

এরপর থেকেই মাইকেল ভনসহ ক্রিকেটের বর্তমান ও সাবেকরা আহমেদাবাদের উইকেট টেস্ট খেলার যোগ্য কি না-সে প্রশ্ন তুলেছেন।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য