শিরোনাম
প্রকাশ : ২৪ মার্চ, ২০২১ ০০:৩৯
প্রিন্ট করুন printer

ইংল্যান্ডকে ৬৬ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

অনলাইন ডেস্ক

ইংল্যান্ডকে ৬৬ রানে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ভারত
সংগৃহীত ছবি

প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ৬৬ রানে হারিয়ে তিন ম্যাচের ওয়ান ডের সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। বিরাটদের ৩১৭ রান তাড়া করতে নেমে ২৫১ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। ম্যাচ সেরা হয়েছেন মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া হওয়া শিখর ধাওয়ান।

টেস্ট ও টি-২০ সিরিজে প্রথম ম্যাচ হেরে সিরিজ জিতেছে ভারত। কিন্তু তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় পেল বিরাট বাহিনী। অভিষেকেই নজর কাড়েন টিম ইন্ডিয়ার দুই তরুণ। প্রথমে ব্যাট হাতে ঝড়ো হাফ-সেঞ্চুরি করেন ক্রুনাল পান্ডিয়া। পরে বল হাতে চার উইকেট নিয়ে ভারতকে বড় ব্যবধানে জয়ে এনে দেন কৃষ্ণা।

৩১৮ রান তাড়া করে পঞ্চাশ ওভার খেলতে পারেনি ইংল্যান্ড। ৪৩ ওভারের প্রথম ডেলিভারিতেই টম কারেনকে আউট করে ইংল্যান্ড ইনিংসের ইতি টানেন অভিষেককারী ডানহাতি পেসার কৃষ্ণা। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ও ঘরোয়া ক্রিকেট কর্নাটকের হয়ে ধারাবাহিক পারফরম্যান্সের পর এদিন ভারতীয় দলের ক্যাপ হাতে পান তিনি। প্রথম ম্যাচেই দুরন্ত বোলিং করেন কৃষ্ণা। 

৮.১ ওভারে ৫৪ রান খরচ করে চার উইকেট তুলে নেন কৃষ্ণা। প্রথমে রান খরচ করলেও দারুণ প্রত্যাবর্তন করেন শার্দুল ঠাকুর। ৬ ওভারে মাত্র ৩৭ রান দিয়ে তিনটি উইকেট নেন তিনি। ৯ ওভারে মাত্র ৩০ রান দিয়ে দু’টি উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।

ইংল্যান্ডে ইনিংসে সর্বোচ্চ ৯৪ রান করেন ওপেনার জনি বেয়ারস্টো। ওপেনিংয়ে জেসন রয়ের সঙ্গে মাত্র ১৪.২ ওভারে ১৩৫ রান তুলে বিরাট কোহলির কপালে ভাঁজ ফেলে দিয়েছিলেন তিনি। কিন্তু তিনি আউট হওয়ার পর আর কোনও ইংল্যান্ড ব্যাটসম্যান দাঁড়াতে পারেনি। ইংল্যান্ড ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ স্কোর জেসন রয়ের ৪৬ রান।

এর আগে প্রথম ব্যাটিং করে মর্গ্যানদের সামনে চারজনের হাফ-সেঞ্চুরিতে তিনশোর বেশি রানের লক্ষ্যমাত্র রেখেছিল ভারত। দুর্দান্ত ৯৮ রানের ইনিংস খেলেন ধাওয়ান। মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মাঠে রেখে আসেন টিম ইন্ডিয়ার এই বাঁহাতি ওপেনার। তারপর ক্যাপ্টেন কোহলি ৫৬, লোকেশ রাহুল ৬২ এবং ক্রুনাল পান্ডিয়া ৫৮ রানের ইনিংস খেলেন।

মাত্র ৩১ বলে দু’টি ছয় ও সাতটি চারের সাহায্যে ৫৮ রানে অপরাজিত থাকেন ক্রুনাল। আর ৪৩ বলে ৬২ রানে অপরাজিত থাকেন রাহুল। চারটি চার ও চারটি ছয় হাঁকান তিনি। তবে মাত্র ২৬ বলে হাফ-সেঞ্চুরি করে অভিষেকে দ্রুততম পঞ্চাশ রানের রেকর্ড গড়েন ক্রুনাল। সিরিজের দ্বিতীয় ম্যাচ আগামী শুক্রবার (২৬ মার্চ)।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর