শিরোনাম
প্রকাশ : ২৮ মার্চ, ২০২১ ১৩:৫২
আপডেট : ২৮ মার্চ, ২০২১ ১৬:২৫
প্রিন্ট করুন printer

একই ভুল বারবার করলে হবে না, ম্যাচ হেরে বললেন মাহমুদউল্লাহ

নিজস্ব প্রতিবেদক

একই ভুল বারবার করলে হবে না, ম্যাচ হেরে বললেন মাহমুদউল্লাহ
মাহমুদুউল্লাহ রিয়াদ। (ছবি-সংগৃহীত)

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে গেল বাংলাদেশ। হ্যামিল্টনে টস জিতে ব্যাটিং করতে নেমে ৩ উইকেটে ২১০ রান তুলে স্বাগতিকরা। বাংলাদেশ সময় রবিবার (২৮ মার্চ) সকাল ৭টায় ম্যাচটি শুরু হয়। ২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৪ রানে থেমে যায় টাইগারদের ইনিংস। একই সঙ্গে ৬৬ রানের বড় ব্যবধানে হেরে টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়লো মাহমুদুউল্লাহরা।

 

আরও পড়ুন : কোহলির পরামর্শে বদলে যাচ্ছে আইপিএলের নিয়ম

 

টি-টোয়েন্টি সিরিজে নেই ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ব্যক্তিগত কারণে আগেই টি-টোয়েন্টি সিরিজ না খেলার কথা জানিয়ে দিয়েছিলেন তিনি। ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর টি-টোয়েন্টিতে মাহমুদুউল্লাহ রিয়াদের নেতৃত্বে মাঠে নামে বাংলাদেশ। তবে ফরম্যাট ও অধিনায়ক বদল হলেও টাইগাররা পরাজয়ের বৃত্ত থেকে বের হয়ে আসতে পারেনি। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, আমার মনে হয়, এটি তরুণদের জন্য ভালো একটি সুযোগ ছিল। বিশেষ করে নাইম শেখ, আফিফ, অভিষিক্ত (নাসুম ও শরিফুল) খেলোয়াড়ের জন্য। এটি তাদের জন্য সুযোগ বিশ্বকে দেখানোর, তারা কতটা ভালো। আমরা হয়ত সবসময় সব অভিজ্ঞ খেলোয়াড়দের একসঙ্গে পাবো না, কিন্তু আমাদের সেটির সঙ্গে মানিয়ে নিতে হবে। কাউকে এগিয়ে আসতে হবে এবং দেখাতে হবে যে সে বাংলাদেশকে ম্যাচ জেতাতে সক্ষম।

এই ম্যাচে টাইগারদের বিপক্ষে সফল বোলার ছিলেন ইশ সোধি। ৪ ওভার বল করে ২৮ রান খরচ করে তিনি তুলে নেন ৪ উইকেট। সোধি প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, আসলে সোধি অভিজ্ঞ। সে কন্ডিশনকে দারুণভাবে কাজে লাগায়। এখানে বল একটু গ্রিপ করছিল। তবে আসলে একই ভুল বারবার করলে হবে না আমাদের, দ্বিতীয় ম্যাচে নিজেদের একটু তুলে ধরতে হবে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত


আপনার মন্তব্য