শিরোনাম
প্রকাশ : ১ এপ্রিল, ২০২১ ১৮:২৫
প্রিন্ট করুন printer

বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস

বরিশালে বরেন্দ্র নর্থ জোনের ২১১ রানের জয়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে বরেন্দ্র নর্থ জোনের ২১১ রানের জয়

বরিশালে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ পুরুষ ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে চন্দ্রদ্বীপ সাউথ জোনকে ২১১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বরেন্দ্র নর্থ জোন। ফাহিম হাবিব ও সজিব আহমেদের বিধ্বংসী বোলিংয়ে প্রতিপক্ষকে মাত্র ২৬ রানে অলআউট করে ২১১ রানের বিশাল জয় পায় তারা। 

আজ বৃহস্পতিবার সকালে টসে জিতে বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বরেন্দ্র নর্থ জোনের অধিনায়ক নাইম আহমেদ। মিনহাজুল হাসানের ৬০রান, মিছবা আহমেদের অপরাজিত ৩৮ এবং জিহাদুল হকের ঝড়ো ৩৬ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৩৭ রানের লড়াকু ইনিংস দাড় করায় বরেন্দ্র নর্থ জোন। 

সাউথ জোনের পক্ষে শাহরিয়ার সাকিব ২২ রানে ২টি, নুরুল হাসান রোমেন ২৪ রানে ২টি এবং হাসিব হাওলাদার ৫৯ রানে ২টি উইকেট শিকার করেন। 

জবাবে ব্যাটিং করতে নেমে চন্দ্রদ্বীপ সাউথ জোন দলীয় ৫ রানে ১ম উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে। একপর্যায়ে ফাহিম হাবিব ও সজিব আহমেদের বিধ্বংসী বোলিংয়ে ৬.২ ওভারে ১৮ রানে ৫ উইকেট এবং ৭.৪ ওভারে দলীয় ২০ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে সিটকে পড়ে সাউথ জোন।

শেষ পর্যন্ত প্রতিপক্ষের বোলিং তোপে ৯.৪ ওভারে মাত্র ২৬ রানে অলআউট হয় সাউথ জোনের ইনিংস। নর্থ জোন জিতে যায় ২১১ রানের বিশাল ব্যবধানে। সাউথ জোনের কোন ব্যাটসম্যানই ২ অংকে পৌঁছাতে পারেনি। ৫জন ব্যাটসম্যান আউট হয় শূন্যে রানে। দলের পক্ষে চৌধুরী মো. রিজোয়ান সর্বোচ্চ ৯ রান করেন। 

নর্থ জোনের ফাহিম হাবিব ৫ ওভার বোলিং করে একটি মেডেন সহ ১৪ রানে ৬ উইকেট এবং সজিব আহমেদ ৪.৪ ওভার বোলিং করে একটি মেডেন সহ ১২ রানে ৩ উইকেট শিকার করেন। অসাধারণ বোলিংয়ের জন্য ফাহিম হাবিব ম্যাচ সেরা নির্বাচিত হন। 

আগামীকাল শুক্রবার দ্বিতীয় দিন জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন এবং চট্টলা ইস্ট জোন পরস্পরের মুখোমুখি হবে। লীগ পর্বের শীর্ষ ২ দল আগামী ১০ এপ্রিল ফাইনালে মুখোমুখি হবে। 

এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বরিশাল স্টেডিয়ামে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ পুরুষ ক্রিকেটের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি। 

বিডি প্রতিদিন/আবু জাফর


আপনার মন্তব্য