শিরোনাম
প্রকাশ : ৫ এপ্রিল, ২০২১ ১০:৪৫
আপডেট : ৫ এপ্রিল, ২০২১ ১১:০৭
প্রিন্ট করুন printer

আইপিএলে বাড়ছে করোনার হানা, নতুন পরিকল্পনা ভারতীয় বোর্ডের

অনলাইন ডেস্ক

আইপিএলে বাড়ছে করোনার হানা, নতুন পরিকল্পনা ভারতীয় বোর্ডের

করোনা হানায় নাকাল আইপিএল সংসার। ওয়াংখেড়ের দশ জন মাঠকর্মী, আইপিএলের সংগঠক টিমের ছ’জন, সিএসকের কনটেন্ট টিমের একজন, দুই ক্রিকেটার অক্ষর প্যাটেল এবং দেবদূত পাড়িক্কল-সহ মোট উনিশ জন এখনও পর্যন্ত করোনা আক্রান্ত। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের নিয়ে নয়া ভাবনা ভারতীয় বোর্ডের মাথায়। আর সেটা জানালেন খোদ বোর্ডের ভাইস প্রেসিডেন্ট।

মহারাষ্ট্রে যেমন উত্তরোত্তর করোনা রোগীর সংখ্যা বাড়ছে, তাতে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে যে, আদৌ ওয়াংখেড়েতে ম্যাচ করা সম্ভব হবে তো? বোর্ড পরিবর্তিত কেন্দ্র হিসেবে রেখেছে হায়দরাবাদ আর ইন্দোরকে। কিন্তু বোর্ড কর্তারাও কার্যত মেনে নিচ্ছেন, এখন মুম্বাই থেকে ম্যাচ সরিয়ে অন্য কোথাও নিয়ে যাওয়া অসম্ভব। বরং ভারতীয় বোর্ড দ্বিতীয় একটা রাস্তার কথা ভাবছে। বোর্ড চেষ্টা করছে, আইপিএল খেলা ক্রিকেটারদের করোনা প্রতিষেধক দেওয়ার বন্দোবস্ত করা যায় কি না?

রবিবার ভারতীয় বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা বলে দিয়েছেন যে, করোনা টিকা নেওয়াই একমাত্র রাস্তা। “বোর্ড তাই ভাবছে ক্রিকেটারদের করোনা টিকা দিয়ে দেওয়া সম্ভব হয় কি না? কেউ জানে না কবে করোনা এসে আক্রমণ করবে। একবার টিকা নিয়ে নিলে ক্রিকেটাররা অনেক খোলা মনে খেলতে পারবে,” বলে দিয়েছেন শুক্লা।

বোর্ড ইতিমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে ক্রিকেটারদের করোনা টিকাকরণের আবেদন করেছে কি না জানতে চাইলে শুক্লা বলেন, “বোর্ড ভাবছে ব্যাপারটা নিয়ে। আমি নিশ্চিত, এ নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলা হবে।” 

তবে সমস্যা একটাই। আইপিএল শুরুর হতে আর পাঁচ দিনও বাকি নেই। তাই এই ক’দিনের মধ্যে ক্রিকেটারদের টিকাকরণ সম্ভব কি না, তা নিয়ে সংশয় রয়েছে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর