শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০২১ ০৭:৪৬
আপডেট : ১৮ এপ্রিল, ২০২১ ১১:২৮
প্রিন্ট করুন printer

১২ মিনিটে ৪ গোল করে বার্সেলোনার কোপা দেল রে শিরোপা জয়

অনলাইন ডেস্ক

১২ মিনিটে ৪ গোল করে বার্সেলোনার কোপা দেল রে শিরোপা জয়
সংগৃহীত ছবি

দীর্ঘ ট্রফি খরা, সেই সঙ্গে মেসির মৌসুম শেষে ক্লাব ছাড়ার জল্পনা। এমতাবস্থায় ক্লাবের অন্দরমহলে গুমোট পরিবেশটা কাটাতে একটা ট্রফি জয় অত্যন্ত জরুরি ছিল বার্সেলোনার। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় হয়ে গেছে আগেই, লা লিগা খেতাব সুনিশ্চিত নয় কোনওমতেই। এমন পরিস্থিতে কোপা দেল রে ট্রফিটাকেই টার্গেট করেছিলেন বার্সেলোনা ফুটবলাররা। ফুটবলাররা জানতেন এই ট্রফি বদলে দিতে পারে গোটা দলের ভাবমূর্তি। সেইমতো প্রতিজ্ঞাবদ্ধ হয়েই কোপা দেল রে ফাইনালে অ্যাথলেটিকো বিলবাওয়ের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা।

দীর্ঘ দু’বছরের খরা কাটিয়ে অবশেষে বার্সেলোনার ক্যাবিনেটে ঢুকল ট্রফি। সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে গতকাল শনিবার (১৭ এপ্রিল) রাতে বিলবাওকে ৪-০ গোলে পর্যুদস্ত করে ৩১ বারের জন্য কোপা দেল রে চ্যাম্পিয়ন হল বার্সেলোনা। কাতালোনিয়া ক্লাবের হয়ে ডাচ কোচ রোনাল্ড কোম্যানের এটাই প্রথম ট্রফি। অন্যদিকে, জোয়ান ল্যাপোর্তে বার্সা প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় ইনিংস শুরুর পর এটা তারও প্রথম ট্রফি। তবে জোড়া গোল করে প্রাণভোমরা লিওনেল মেসি ক্লাবের হয়ে এদিন সপ্তমবারের জন্য জিতলেন কোপা দেল রে ট্রফি।

যদিও মেগা ফাইনালে এদিন ৬০ মিনিট পর্যন্ত ম্যাচের গতিপ্রকৃতি দেখে বোঝার উপায় ছিল না বার্সেলোনার লড়াইটা শেষ পর্যন্ত এতোটা সহজ হতে চলেছে। মাত্র ১২ মিনিটের ঝড়ে এদিন বার্সেলোনার সামনে উড়ে যায় অ্যাথলেটিক বিলবাও। প্রথমার্ধ গোলশূন্য থাকার পর এদিন ৬০ মিনিটে বার্সেলোনার হয়ে প্রথম গোলটি করেন আতোয়াঁ গ্রিজম্যান। এরপর ৬৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রেঙ্কি ডি জং। ৬৮ এবং ৭২ মিনিটে বিলবাওয়ের কফিনে তৃতীয় এবং চতুর্থ পেরেকটি পুঁতে ট্রফি জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন সুপারস্টার লিও মেসি।

বার্সেলোনায় তার কোচিং ক্যারিয়ারের প্রথম নম্বর ট্রফি জিতে কোম্যান জানান, একটা খেতাব জয় আমার কাছে খুব গুরুত্বপূর্ণ ছিল। ক্লাবে অনেক পরিবর্তন এসেছে, নতুন ফুটবলারদের আগমণ ঘটেছে। তবু বার্সেলোনায় থাকা মানে তোমাকে ট্রফির জন্য লড়াই জারি রাখতে হবে। আপাতত প্রথম ট্রফিটা জেতা হয়ে গেল। এখন লা লিগার শেষ ম্যাচ পর্যন্ত আমাদের খেতাব দৌড় জারি থাকবে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর