১৯ এপ্রিল, ২০২১ ২২:১৭

টি-টোয়েন্টি বিশ্বকাপ: অবসর ভাঙার ইঙ্গিত এবি ডি ভিলিয়ার্সের

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: অবসর ভাঙার ইঙ্গিত এবি ডি ভিলিয়ার্সের

ফাইল ছবি

আইপিএলে স্বপ্নের ফর্মে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স। গতকাল রবিবার (১৮ এপ্রিল) ব্যাট হাতে বিস্ফোরক ইনিংস খেলে কলকাতার বিরুদ্ধে নিজের দল আরসিবিকে জেতান সাবেক এই প্রোটিয়া অধিনায়ক। চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা ভেবে অবসর ভেঙে জাতীয় দলে ফিরতে পারেন তিনি। এমনই ইঙ্গিত দিলেন ওয়ানডে ক্রিকেটের দ্রুততম সেঞ্চুরির মালিক।

চিপকে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাটিংকে নেতৃত্ব দেন এবি। মাত্র ৩৪ বলে ৭৬ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। তার ও গ্লেন ম্যাক্সওয়েলের বিস্ফোরক ব্যাটিংয়ে ভর করে নাইটদের ৩৮ রানে হারায় বিরাট কোহলির দল। শুধু এই ম্যাচ নয়, আগের ম্যাচেও দারুণ ব্যাটিং করে দলকে জেতাতে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি।

২০১১ সাল থেকে আরসিবির জার্সিতে আইপিএল খেলছেন এবি ডি ভিলিয়ার্স। এবার ১০ বছরের পূর্তিতে শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন তিনি। রবিবার নাইট ম্যাচের পর ভার্চুয়াল প্রেস মিটে অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ইঙ্গিত দেন তিনি। আইপিএল শেষ হলেই দক্ষিণ আফ্রিকা দলের কোচ মার্ক বাউচারের সঙ্গে কথা বলবেন তিনি।

এবি ডি ভিলিয়ার্স বলেন, ফিটনেস ও ফর্মের কথা ভেবে আমি আগ্রহী। আমরা সেরা ১৫ জন একসঙ্গে হতে পারলে দারুণ হবে। পরিকল্পনামাফিক এগুতে হবে, আইপিএল শেষে আমি বাউচারের সঙ্গে কথা বলব।

এর আগে, আন্তর্জাতিক ক্রিকেটে এবি ডি ভিলিয়ার্সের ফেরার সম্ভাবনা উস্কে দিলেন প্রোটিয়া কোচ মার্ক বাউচার। আইপিএল খেলতে ভারতে আসার আগে এ নিয়ে তার কথা হয়েছিল বলেও দু’দিন আগেই জানিয়েছেন বাউচার। তিনি বলেন, আইপিএলে খেলতে যাওয়ার আগে আমার সঙ্গে এ ব্যাপারে তার কথা হয়েছে। আলোচনার রাস্তা এখনও খোলা রয়েছে। এবি এমন একজন ব্যাটসম্যান, যিনি আইপিএলে নিজেকে নিঙড়ে দেয়। তার ফর্ম দেখে অনেকেই বলেছে, ওয়ার্ল্ড ক্রিকেটে এখনও এইভাবেই আধিপত্য দেখাতে পারে এবি। 

২০১৮ সালের মে মাসে হাঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন এবি ডি ভিলিয়ার্স৷ এর আগে, ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে এবি ডি ভিলিয়ার্সের অবসর ভেঙে আন্তর্ডজাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা দেখা দিয়েছিল। সাবেক প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস জানিয়েছিলেন, টিম সিলেকশন মিটিংয়ের আগের দিন তাকে ফোন করেছিলেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু টিম ম্যানেজমেন্টের বক্তব্য ছিল এটা অনেক দেরি হয়ে গেছে। কিন্তু এবার এবি ডি ভিলিয়ার্স অবসর ভেঙে জাতীয় দলে ফিরলে অবাক হওয়ার কিছু থাকবে না।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর