১৮ মে, ২০২১ ১৫:১০

আমিরের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য কানেরিয়ার

অনলাইন ডেস্ক

আমিরের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য কানেরিয়ার

আমির-কানেরিয়া

পাকিস্তানের সাবেক লেগ স্পিনার দানিশ কানেরিয়া দলের আরেক সাবেক পেস বোলার মোহম্মদ আমিরের বিরুদ্ধে তোপ দাগলেন। তার স্পষ্ট অভিযোগ, আমির নাকি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করেছিলেন। দানিশ কানেরিয়া নিজের ইউটিউব চ্যানেলে আমিরকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে মোহম্মদ আমির বলেছিলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের অপমানজনক আচরণের কারণেই তিনি দ্রুত অবসর নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন। সেই সঙ্গে আমির আরও জানিয়েছিলেন, যে সম্মানের দাবিদার তিনি, সেটা এখানে পাচ্ছেন না।

দানিশ কানেরিয়া বলেন, আমি আমিরের মন্তব্য প্রসঙ্গে একটাই কথা বলতে চাই যে প্রত্যেকেরই নিজেদের মতামত প্রকাশের স্বাধীনতা আছে। আমি মনে করি যে সে নিজের বক্তব্যের মাধ্যমে ব্ল্যাকমেইল করার চেষ্টা করছে, যাতে জাতীয় ক্রিকেট দলে আবারও ফিরে আসতে পারে। সে নিজেই বলেছে যে ইংল্যান্ডে থাকতে চায়, সেখানকার নাগরিকত্ব নিতে চায়, তারপর ভারতে খেলতে চায়। এই পরিস্থিতিতে আপনারাই ওর মানসিকতা বিচার করুন।

কানেরিয়া আরও যোগ করেন, আমিরের এটা বোঝা উচিত যে স্পট ফিক্সিং কাণ্ডের পর পাকিস্তান ক্রিকেট বোর্ড তাকে জাতীয় ক্রিকেট দলে ফিরিয়ে এনে মহানুভবতার পরিচয় দিয়েছিল। কিন্তু বিগত দেড় বছর ধরে তার পারফরম্যান্স একদম নেই বললেই চলে। এটা মেনে নিচ্ছি যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সে যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছিল। কিন্তু তারপর থেকে পারফরম্যান্স ক্রমশ খারাপ হতে থাকে।

পাকিস্তানের এই সাবেক লেগ স্পিনার আজ এই মর্মে একটা টুইটও করেছেন। তিনি লেখেন, আমাকে কেন আমিরের মতো সুযোগ দেওয়া হয়নি। কেনই বা সালমান বাট আর পাকিস্তানের হয়ে খেলার সুযোগ পায়নি। মোহম্মদ আসিফের মতো একজন দুরন্ত গতির বোলারের ক্যারিয়ার শেষ হয়ে গেছে। কেউই আমিরের মতো সুযোগ পায়নি। তার বদলে আমির কী প্রতিদান দিল? তিক্ত সত্য।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি যে ২০২০ সালের ডিসেম্বর মাসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মহম্মদ আমের। তিনি এই অবসর গ্রহণের জন্য মিসবাহ উল হক এবং ওয়াকার ইউনিসকে অভিযুক্তের কাঠগড়ায় তোলেন। মাত্র ২৮ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে তিনি গোটা ক্রিকেট বিশ্বকে কার্যত চমকে দিয়েছিলেন।

 

বিডি-প্রতিদিন/তাফসির আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর