শিরোনাম
প্রকাশ : ৩ জুন, ২০২১ ০১:৪৫
প্রিন্ট করুন printer

১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে সুশীল কুমার

অনলাইন ডেস্ক

১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে সুশীল কুমার
কুস্তিগীর সুশীল কুমার। ফাইল ছবি
Google News

তিন দিনের পুলিশ হেফাজত নয়, বরং অলিম্পিক্সে জোড়া পদকজয়ী কুস্তিগীর সুশীল কুমার ও তার সহযোগী অজয় কুমার শেরাওয়াতকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিল দিল্লির রোহিনী আদালত। তবে নিজেদের হেফাজতে না পেলেও তদন্ত আটকাবে না বলে দাবি করেছে দিল্লির অপরাধ দমন শাখা।

তদন্তের স্বার্থে সুশীল কুমারকে আরও ৩ দিন পুলিশি হেফাজতে রাখার আবেদন জানিয়েছিল দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা। বুধবার দিল্লি আদালতে এই আর্জি জানানো ছিল। এমনকি ভারতীয় দণ্ডবিধির ২০১ ধারায় মামলা দায়ের করে তাঁর বিরুদ্ধে তথ্য ও প্রমাণ লোপাট করার মারাত্মক অভিযোগ এনেছিল পুলিশ। গত ৪ মে সাগর রানা হত্যাকাণ্ডে গ্রেফতার হওয়ার পর থেকে গত ১০ দিন ধরে পুলিশি হেফাজতে ছিলেন জোড়া পদকজয়ী কুস্তিগীর সুশীল, তার সহযোগী অজয় কুমার শেরাওয়াত ও এই খুনের সঙ্গে যুক্ত আরও সাত জন।

এই হত্যাকাণ্ডে দুজনকে গ্রেফতার করার পর গত ২৩ মে প্রথম বার আদালতে তোলা হয়েছিল। সে বার জিজ্ঞাসাবাদের জন্য ছয় দিন পুলিশি হেফাজতে ছিলেন দুই অভিযুক্ত। এরপর গত ২৯ মে সুশীল ও শেরাওয়াতকে আরও চার দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল দিল্লি আদালত। কিন্তু দিল্লি পুলিশের দাবি সুশীল বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি নষ্ট করেছেন। তাছাড়া পুলিশকে তদন্তে যথাযথ সাহায্যও করছেন না। তাই মামলা পোক্ত করার জন্য সুশীলের বিরুদ্ধে ২০১ ধারায় মামলা সাজিয়ে আদালতের কাছে আরও ৩ দিন সময় চেয়েছিল দিল্লি পুলিশের অপরাধ দমন শাখা।

সূত্র: হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ