১৫ জুন, ২০২১ ১০:০৯

বিশ্বনাথন আনন্দকে অসৎ উপায় হারিয়ে ক্ষমা চাইলেন কোটিপতি ব্যবসায়ী

অনলাইন ডেস্ক

বিশ্বনাথন আনন্দকে অসৎ উপায় হারিয়ে ক্ষমা চাইলেন কোটিপতি ব্যবসায়ী

বিশ্বনাথন আনন্দ-নিখিল কামাথ

ভারতীয় দাবাড়ু বিশ্বনাথন আনন্দ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন। দাবায় তাকেই হারিয়ে আলোচনায় চলে এসেছেন জেরোধার সহ-প্রতিষ্ঠাতা নিখিল কামাথ। পরে অবশ্য জানা গেছে, তিনি কম্পিউটারের সাহায্য নিয়েছেন। পরে নিখিল ক্ষমাও চেয়েছেন। তবে দাতব্যমূলক কাজে অর্থ জোগাড়ের উদ্দেশে এমন কাণ্ড ঘটায় বিরক্ত প্রকাশ করেছেন আনন্দ।

টুইটারে স্টক ব্রোকার সংস্থার সহ-প্রতিষ্ঠাতা নিখিল কামাথ জানান, ‘এটা হাস্যকর যে অনেকেই ভাবছেন আমি সত্যি ভিশি স্যারকে (বিশ্বনাথন আনন্দ) দাবা ম্যাচে হারিয়েছি। আসলে আমি বিশ্লেষক, কম্পিউটারের থেকে সাহায্য পেয়েছি। আমি বুঝতে পারিনি যে এই কারণে এত বিভ্রান্তি তৈরি হতে পারে। ক্ষমাপ্রার্থী।'

এ ঘটনায় বিরক্ত আনন্দ বলেছেন, অর্থ জোগাড়ের জন্য রবিবার ম্যাচ হয়েছিল। খেলার নৈতিকতা বজায় রেখে সেটা বেশ মজাদার অভিজ্ঞতা হয়েছিল। আমি শুধু পজিশন ধরে খেলেছি। সবাইর থেকে সেটাই আশা করি।

এদিকে, অবশ্য বিতর্ক পিছু ছাড়ছে না নিখিলের। ইতিমধ্যে কোটিপতি ব্যবসায়ীর অ্যাকাউন্ট ব্যান করে দিয়েছে চেস.কম। কড়া প্রতিক্রিয়া দিয়েছে ভারতের দাবা ফেডারেশন। সংস্থার সচিব ভারত চৌহান জানান, এরকম ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। কেউ এরকম কম্পিউটারের সাহায্য নেবেন, সেটা মোটেও গ্রহণযোগ্য নয়। চ্যারিটি ম্যাচে যে কেউ এরকম করতে পারেন, তা ভাবা যায় না।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর