শিরোনাম
প্রকাশ : ১৬ জুন, ২০২১ ০৪:০৬
আপডেট : ১৬ জুন, ২০২১ ১০:৪২
প্রিন্ট করুন printer

আত্মঘাতী গোলে ফ্রান্সের কাছে হেলে গেল জার্মানি

অনলাইন ডেস্ক

আত্মঘাতী গোলে ফ্রান্সের কাছে হেলে গেল জার্মানি
ফাইল ছবি
Google News

জার্মানিকে  হারিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে শুভসূচনা করল ফ্রান্স। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল জার্মানি ও ফ্রান্স। তবে আত্মঘাতী গোলে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জার্মানিকে। মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় মঙ্গলবার (১৫ জুন) রাতে ‘এফ’ গ্রুপের ম্যাচে ১-০ জিতেছে গতবারের রানার্সআপরা। ইউরোয় এই প্রথম নিজেদের প্রথম ম্যাচে হারল জার্মানি।

আলিয়াঞ্জ এরেনায় 'এফ' গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। তবে ম্যাচের ২oতম মিনিটে ম্যাট হুমেলসের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে স্বাগতিকেরা। পল পগবার দারুণ ক্রস ডি-বক্সে পেয়ে গোলমুখে কিলিয়ান এমবাপের উদ্দেশে বল বাড়ান লুকা এরনঁদেজ। বিপদমুক্ত করতে ক্রসবারের ওপর দিয়ে বল পাঠানোর চেষ্টা করেন ডিফেন্ডার হুমেলস কিন্তু বল চলে যায় জালে।

তবে ইলকাই গিনদোয়ান ৩৭তম মিনিটে সমতা টানার সুযোগ পেয়েছিলেন। কিন্তু সের্গে জিনাব্রির পাস দারুণ পজিশনে পেয়ে ১২ গজ দূর থেকে লক্ষ্যভ্রষ্ট শট নেন এই মিডফিল্ডার। বিরতির পর দুই দলই সুযোগ নষ্ট করে। ৫১তম মিনিটে আদ্রিওঁ রাবিওর শট পোস্টের বাইরের দিকে লাগে। দুই মিনিট পর জিনাব্রির জোরালো শট ক্রসবার ঘেঁষে বাইরে যায়। এমবাপে ৬৬তম মিনিটে বাঁকানো শটে জালে বল পাঠিয়েছিলেন কিন্তু বল রিসিভ করার মুহূর্তে অফসাইডে ছিলেন তিনি। শেষ দিকে চাপ বাড়ায় জার্মানি। কিন্তু কোনো গোলের দেখা পায়নি। 

নিজেদের পরের ম্যাচে আগামী শনিবার হাঙ্গেরির বিপক্ষে খেলবে ফ্রান্স। একই দিনে পর্তুগালের মুখোমুখি হবে জার্মানি।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর