শিরোনাম
প্রকাশ : ১৭ জুন, ২০২১ ০৪:১০
প্রিন্ট করুন printer

সবার আগে দ্বিতীয় রাউন্ডে ইতালি

অনলাইন ডেস্ক

সবার আগে দ্বিতীয় রাউন্ডে ইতালি
সুইজারল্যান্ডকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই ইউরো কাপের শেষ ১৬ রাউন্ডে পৌঁছে গেল ইতালি
Google News

সুইজারল্যান্ডকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতেই ইউরো কাপের শেষ ১৬ রাউন্ডে পৌঁছে গেল ইতালি। অন্যদিকে হেরে নিজেদের জন্য কাজটা কঠিন করে ফেলল জেরদান শাচিরিরা। এখনো পর্যন্ত খেলা দুটি ম্যাচেই জয় হাসিল করেছে আজুরিরা। ঝুলিতে রয়েছে ৬ পয়েন্ট। ২ ম্যাচের একটি ড্র ও একটি হার নিয়ে ১ পয়েন্ট অর্জনকারী সুইজারল্যান্ড এ গ্রুপের তৃতীয় স্থানে অবস্থান করছে। টুর্নামেন্টের পরের রাউন্ডে পৌঁছতে তুরস্কের বিরুদ্ধে নিজের শেষ গ্রুপের ম্যাচ জিততেই হবে সুইসদের। ইতালির কাছে হারতে হবে ওয়েলসকে।

রোমের স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই সুইজারল্যান্ডকে জড়োসড়ো মনে হয়েছে। ৩-৪-১-২ ছকে দল সাজিয়েও ম্যাচে সেভাবে দাঁত ফোটাতে পারেনি পরাজিত দল। অন্যদিকে ৪-৩-৩ ছকে দল নামিয়ে অনেক বেশি এবং ঘনঘন আক্রমণে উঠেছে ইতালি। তারই জোরে ৩-০ গোলে ম্যাচ জিততে সক্ষম হয় রোবের্তো মানচিনির দল। গোলের ব্যবধান আরও বাড়তে পারত, যদি না হ্যান্ডবলের জন্য ইতালি অধিনায়ক জর্জো কিয়েল্লিনির গোল বাতিল করে দেওয়া হত।

ওই ঘটনার পর চোট পেয়ে মাঠে বাইরে চলে যান আজুরিদের নেতা। কিছু সময় পর প্রথম গোলও পেয়ে যায় ইতালি। ২৬ মিনিটের মাথায় মানুয়েল লোকাতেল্লির বুট থেকে আসে প্রথম সফলতা। ম্যাচের প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করে জয়ী দল। অন্যদিকে সেভাবে সুযোগ তৈরিই করতে পারেনি সুইজারল্যান্ড।

সুইস ডিফেন্সের ফাঁক ফোকরগুলোর সদ্ব্যবহার করে দ্বিতীয়ার্ধে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ইতালি। সুইজারল্যান্ডের গোলমুখে লাগাতার আক্রমণ শানাতে থাকে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৫২ মিনিটে নিজের ও দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন মানুয়েল লোকাতেল্লি। এরপর ম্যাচ থেকে কার্যত হারিয়েই যায় সুইজারল্যান্ড। শেষ পর্যন্ত দাপট অব্যাহত থাকে ইতালির। ৮৯ মিনিটে চিরো ইম্মোবিলের গোল বোনাসের মতো জয়ী দলের হাতে ধরা দেয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর