শিরোনাম
প্রকাশ : ১৭ জুলাই, ২০২১ ০২:২৪
আপডেট : ১৭ জুলাই, ২০২১ ১০:৫৬
প্রিন্ট করুন printer

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান
ফাইল ছবি
Google News

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত এবং পাকিস্তান। গ্রুপ ২-তে রয়েছে দুই চির প্রতিদ্বন্দ্বী। দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় আইসিসির প্রতিযোগিতাই ভরসা এই দুই দলের লড়াই দেখার জন্য। বিশ্বকাপের গ্রুপ পর্বেই সেই স্বাদ পাবেন দর্শকরা।

শুক্রবার কোন দল কোন গ্রুপে, তা জানিয়ে দিল আইসিসি। সুপার ১২ পর্বে ওঠার আগে আটটি দলের মধ্যে খেলা হবে প্রথম পর্ব। সেই পর্বের গ্রুপ এ-তে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং নামিবিয়া। গ্রুপ বি-তে রয়েছে বাংলাদেশ, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওমান।

এই দুই গ্রুপ থেকে চারটি দল উঠবে সুপার ১২ পর্বে। গ্রুপের শীর্ষে থাকা দুই দল সুযোগ পাবে সুপার ১২ খেলার। সুপার ১২ পর্বে ইতিমধ্যেই রয়েছে আটটি দল। প্রথম গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড এবং আফগানিস্তান।

প্রথম পর্ব থেকে চারটি দল উঠে আসবে সুপার ১২ পর্বে। গ্রুপ এ-র বিজয়ী এবং গ্রুপ বি-র দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে সুপার ১২-র প্রথম গ্রুপে। গ্রুপ বি-র বিজয়ী এবং গ্রুপ এ-র দ্বিতীয় স্থানে থাকা দল খেলবে দ্বিতীয় গ্রুপে।

ভারতে এই বিশ্বকাপ হওয়ার কথা থাকলেও করোনার জন্য তা সম্ভব হয়নি। আয়োজক হিসেবে বিসিসিআই থাকলেও খেলা হবে সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে। অক্টোবর মাসে এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা। আগামী সপ্তাহে সূচি ঘোষণা করা হতে পারে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর