শিরোনাম
প্রকাশ : ১৭ জুলাই, ২০২১ ১০:৩১
প্রিন্ট করুন printer

শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ধরাশায়ী অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজের কাছে ধরাশায়ী অস্ট্রেলিয়া
সংগৃহীত ছবি
Google News

প্রথম তিন ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া হয় অস্ট্রেলিয়ার। চতুর্থ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় তুলে হোয়াইটওয়াশের লজ্জা এড়িয়েছিল অজিরা। তবে সিরিজের পঞ্চম তথা শেষ টি-টোয়েন্টিতে ম্যাচেও হেরে গেল অ্যারন ফিঞ্চরা। 

গ্রস আইলেটের ড্যারেন স্যামি স্টেডিয়ামে শনিবার (১৭ জুলাই) ভোরের এই ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ করে ১৯৯ রান। জবাবে সফরকারীদেরকে ক্যারিবীয়রা বেঁধে রাখে ১৮৩ রানে। যার ফলে ১৬ রানে হেরে ৪-১ ব্যবধানে পিছিয়ে সিরিজ শেষ করে অজিরা। 

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে এভিন লুইসের ঝড়ো ব্যাটিং উইন্ডিজকে এনে দেয় ১৯৯ রানের বড় পুঁজি। ৪ টি চার আর ৯ ছক্কার সাহায্যে লুইস খেলেন ৩৪ বলে ৭৯ রানের দারুণ এক ইনিংস। এর বাইরে আন্দ্রে ফ্লেচার ১৬ বলে ১২, ক্রিস গেইল ৭ বলে ২১, লেন্ডল সিমনস ২৫ বলে ২১, নিকোলাস পুরান ১৮ বলে ৩১ ও হেইডেন ওয়ালশ জুনিয়র ৮ বলে ১২ রানের ইনিংস খেলে দলকে বড় সংগ্রহ এনে দেয়ার পথে অবদান রাখেন।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন জশ ফিলিপ (০)। এরপর অ্যারন ফিঞ্চ ও মিচেল মার্শ দলকে টেনে তোলার চেষ্টা করেছিলেন। এই দুইজন মিলে মাত্র ১৯ বলে যোগ করেন ৩৭ রান। এরপর আন্দ্রে রাসেলের বলে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন মার্শ। তার ব্যাট থেকে আসে ১৫ বলে ৩০ রান। এরপর রানরেটের সঙ্গে পাল্লা দিয়েই খেলছিলেন ফিঞ্চ, ময়সেস হেনরিকসরা। কিন্তু কেউ উইকেটে থিতু হতে পারেননি।

অধিনায়ক ফিঞ্চ ২৩ বলে ৩৪, হেনরিকস ১৪ বলে ২১, ম্যাথু ওয়েড ১৮ বলে ২৬, অ্যান্ড্রু টাই ৮ বলে ১৫, মিচেল সুয়েপসন ১২ বলে ১৪ ও জশ হ্যাজলউড ৫ বলে ১৩ রান করলে তা শুধু অজিদের হারের ব্যবধানটাই কমাতে পেরেছে মাত্র। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নিয়েছেন শেলডন কটরেল ও আন্দ্রে রাসেল। ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন এভিন লুইস। সিরিজ সেরার পুরস্কার উঠেছে হেইডেন ওয়ালশ জুনিয়রের হাতে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর