শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০২১ ১৬:৪৩
আপডেট : ২২ জুলাই, ২০২১ ১৬:৪৬
প্রিন্ট করুন printer

যতই ঘনিয়ে আসছে 'অলিম্পিক'র সময় ততই বাড়ছে নাটকীয়তা!

অনলাইন ডেস্ক

যতই ঘনিয়ে আসছে 'অলিম্পিক'র সময় ততই বাড়ছে নাটকীয়তা!
ফাইল ছবি
Google News

যতই ঘনিয়ে আসছে 'অলিম্পিক'র সময় ততই বাড়ছে একের পর এক স্ক্যান্ডাল। অলিম্পিক শুরু হওয়ার আগেই পশ্চিম জাপানের একটি প্রশিক্ষণ শিবির থেকে উগান্ডার জাতীয় দলের একজন ক্রীড়াবিদ নিখোঁজ হয়েছেন। 

এছাড়াও জাপানের টোকিওতে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান কেনতারো কোবায়াশি। অনুষ্ঠান শুরুর একদিন আগেই একটি ভাইরাল ভিডিওকে কেন্দ্র করে তাকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন টোকিও অলিম্পিকের প্রধান হাসিমাতো। এই ঘটনার একদিন আগেই একজন কম্পোজার ইভেন্ট থেকে পদত্যাগ করেন। 

জুলিয়াস সেকিতোলেকো নামের ২০ বছর বয়সী ওই অ্যাথলেট ওসাকা জেলার ইজুমিসানো শহরে প্রশিক্ষণশিবিরটিতে দলের অন্য সদস্যদের সঙ্গে অবস্থান করছিলেন। সেখান থেকে দুপুরের দিকে নিখোঁজ হন তিনি। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা অবস্থায় অলিম্পিকের আয়োজন এগিয়ে নেওয়ার মুখে বিদেশি ক্রীড়াবিদের হঠাৎ করে হারিয়ে যাওয়ার এ ঘটনা ঘটল। এতে এ আসরে নিরাপত্তা নিশ্চিত করার ক্ষেত্রে কর্তৃপক্ষের নেওয়া পদক্ষেপ প্রশ্নবিদ্ধ করবে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, ১৯৯০ সালে একটি টিভি অনুষ্ঠানে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় চালানো গণহত্যা (হলোকাস্ট) নিয়ে তিনি মজা করেছিলেন। সম্প্রতি সেই ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, তিনি হলোকাস্ট নিয়ে কৌতুক করছেন। এরপরই শুরু হয় বিতর্ক। কারণ তিনি এই ভিডিওকে ‘ইতিহাসের যন্ত্রণাদায়ক বাস্তবকে’ ঠাট্টায় পরিণত করার সঙ্গে তুলনা করেছেন।

টোকিও অলিম্পিক শুরু হওয়ার কথা আগামী ২৪ জুলাই থেকে। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণের কারণে আসরের আয়োজন নিয়েই দেখা দিয়েছে অনিশ্চয়তা। বৃহস্পতিবার আয়োজকেরা জানিয়েছেন, এখন পর্যন্ত ৯১ জন করোনা পজিটিভ।

উল্লেখ্য, গত মার্চে উদ্বোধনী অনুষ্ঠানের ক্রিয়েটিভ ডিরেক্টর সাসাকি পদত্যাগ করেন। কারণ তার একটি পরিকল্পনা সমালোচিত হয়। এর আগের অলিম্পিক কমিটির প্রধান ইয়োশিরো মরি মেয়েদের নিয়ে অপমানজনক মন্তব্য করেছিলেন। তারপর তাকে সরিয়ে হাসিমাতোকে প্রধান করা হয়। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই বিভাগের আরও খবর