১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৫

সাফ ফুটবলে বাংলাদেশের কোচ ব্রুজোন

অনলাইন ডেস্ক

সাফ ফুটবলে বাংলাদেশের কোচ ব্রুজোন

অস্কার ব্রুজোন (বামে), জেমি ডে (ডানে)। ফাইল ছবি

জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে’কে ৩ মাসের জন্য অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেইসঙ্গে নতুন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোনকে। আজ শুক্রবার বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়েছে।

জানা গেছে, সাফ, যুব এশিয়ান কাপ বাছাই ও শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচ থাকবেন অস্কার ব্রুজোন। আপাতত তার মেয়াদ দুই মাস, ১৭ নভেম্বর পর্যন্ত। 

তবে জেমিকে এখনো আনুষ্ঠানিকভাবে বরখাস্ত করা হয়নি। জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী তাকে দায়িত্ব থেকে সরিয়ে নেওয়া হলো। জাতীয় দলের সঙ্গে আরও এক বছর চুক্তি বাকি আছে জেমি ডে’র। সম্ভবত অস্কার ব্রুজোনের পারফরম্যান্স দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্র বলছে।

ব্রুজোন বাংলাদেশে এসে কোচ হিসেবে ব্যাপক সাফল্য পেয়েছেন। বসুন্ধরা কিংসকে পরপর দুইবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন করেছেন তিনি। এবার জাতীয় দলের অন্তর্বর্তী কোচ হিসেবে ব্রুজোন পাচ্ছেন বেশ কিছু টুর্নামেন্ট। অক্টোবরে মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপের পর আগামী নভেম্বরে শ্রীলঙ্কায় একটি চারদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ। মাঝে কুয়েতে এএফসি অনূর্ধ্ব-২৩ বাছাইপর্বেও দায়িত্ব পালন করবেন ব্রুজোন।

অপরদিকে ২০১৮ সালে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচের দায়িত্ব নেন জেমি ডে। তার অধীনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ২৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। জয়ের সংখ্যা সীমিত। সম্প্রতি তার কাজ নিয়ে সন্তুষ্ট ছিল না বাফুফে।  
 
বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর