১৯ সেপ্টেম্বর, ২০২১ ২২:৫২

নিউজিল্যান্ড চলে যাওয়ায় বাংলাদেশকে ডেকেছে পাকিস্তান, তবে...

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ড চলে যাওয়ায় বাংলাদেশকে ডেকেছে পাকিস্তান, তবে...

ফাইল ছবি

প্রায় ১৮ বছর পর পাকিস্তান সফরে গিয়েও খেলেনি নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজটি মাঠে বল গড়ানোর কয়েক মুহূর্ত আগে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ বাতিলের এই ঘোষণা দেওয়া হয়। মূলত নিরাপত্তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় কিউয়ি টিম। তাদের শেষ মুহূর্তের এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিশ্বব্যাপী যখন ব্যাপক আলোচনা-সমালোচনা তখন ইংল্যান্ডও তাদের পাকিস্তান সফর নিয়ে ভাবতে শুরু করেছে। ইংল্যান্ডের পাকিস্তান সফরের আশা দেখছেন না বলে জানিয়েছেন খোদ পিসিবির নতুন চেয়ারম্যান রমিজ রাজা। এখন শোনা যাচ্ছে, সেই ক্ষতি পুষিয়ে নিতে বিশ্বকাপের আগের সময়টায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে ঘরের মাঠে অন্য দুইটি সিরিজ আয়োজনের পরিকল্পনা করেছিলো পিসিবি। 

তবে সে পরিকল্পনা ফলপ্রসূ হওয়ার সম্ভাবনা খুবই কম। পাকিস্তান বোর্ড সিইও ওয়াসিম খান বলেন, ‘আমাদের চেয়ারম্যান ইতিমধ্যেই বাংলাদেশ এবং শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছে। যদি অল্প সময়ে কোনও সিরিজ আয়োজন সম্ভব হয়। কিন্তু এই মুহূর্তে তাদের পক্ষে নির্দিষ্ট সূচির বাইরে গিয়ে নতুন কোনও সিরিজ আয়োজন করা খুব কঠিন। এমনকি সে দেশের ক্রিকেটাররাও এই মুহূর্তে সিরিজ খেলতে চাইছে না।’

এদিকে, নিউজিল্যান্ড সফর বাতিল করায় আইসিসির কাছে ক্ষতিপূরণ দাবি করবে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আইসিসির ডিসপুট রেজুলেশন কমিটি ঠিক করবে ক্ষতিপূরণ দেওয়া হবে কিনা। নিউজিল্যান্ড সফর বাতিল করলেও, টি-২০ বিশ্বকাপে কিউয়িদের বিরুদ্ধে ম্যাচ বয়কট করবে না পাকিস্তান। সফর স্থগিতের পর এমনটাই জানিয়ে দিলেন পিসিবি সিইও।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর