২৫ সেপ্টেম্বর, ২০২১ ১১:১৩

টি-টোয়েন্টি বিশ্বকাপ: লঙ্কানদের মেন্টর জয়াবর্ধনে

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপ: লঙ্কানদের মেন্টর জয়াবর্ধনে

মাহেলা জয়াবর্ধনে

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বেশ কিছু চমক নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। সঙ্গে রাখা হয়েছে চারজন রিজার্ভ খেলোয়াড়ও। তবে  গত ছয় আসরের একটিতে (২০১৪) বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কা দলকে এবার খেলতে হবে বাছাইপর্বে বা প্রথম রাউন্ডে। এই রাউন্ড পার হলেই খেলতে পারবে মূল পর্ব বা সুপার টুয়েলভে।

হেড কোচ মিকি আর্থারের অধীনে দলটা বিশ্বকাপে গেলেও দলের মেন্টর বা পরামর্শদাতা করা হয়েছে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী মাহেলা জয়াবর্ধনেকে। যদিও এই ভূমিকায় জয়াবর্ধনেকে শুধু প্রথম রাউন্ডে দেখা যাওয়ার কথা জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড।

“আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, মাহেলা জয়াবর্ধনেকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের জন্য শ্রীলঙ্কা দলের পরামর্শকের জন্য নিয়োগ দেয়া হয়েছে।”

আসন্ন বিশ্বকাপে একই ভূমিকা পালন করবেন ভারতের মহেন্দ্র সিং ধোনি ও দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি। দুজনেই নিজ দেশের জন্য কাজ করবেন।

একনজরে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড:

দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা, অভিষ্কা ফার্নান্দো, চরিথ আসালঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, অকিলা ধনঞ্জয়া, মহিশ থিকশানা, বিনুরা ফার্নান্দো, প্রবীণ জয়বিক্রম।

রিজার্ভ খেলোয়াড়: নুয়ান প্রদীপ, পুলিনা থারাঙ্গা, লাহিরু মাদুশাঙ্কা, লাহিরু কুমারা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর