২১ অক্টোবর, ২০২১ ১৬:২৪

৪ জাতি টুর্নামেন্টে বাংলাদেশের কোচ আবাহনীর লেমোস

অনলাইন ডেস্ক

৪ জাতি টুর্নামেন্টে বাংলাদেশের কোচ আবাহনীর লেমোস

মারিও লেমোস। ফাইল ছবি

শ্রীলঙ্কায় আগামী মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪ জাতি ফুটবল টুর্নামেন্ট। এতে আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোসকে বাংলাদেশের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। 

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। তিনি জানান, ভিসা হয়ে গেলে, খুব দ্রুতই দায়িত্ব বুঝে নিতে বাংলাদেশে আসবেন লেমোস।

বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে-কে কিছুদিন আগে তাকে তিন মাসের জন্য দায়িত্ব থেকে সাময়িক বিরতি দেয় বাফুফে। সে জন্যই সাফে ব্রুজোনকে কোচ করে দলকে পাঠানো হয় মালদ্বীপে।

জানা গেছে, সাফের পর এই ৪ জাতির টুর্নামেন্টেও ব্রুজোনকেই কোচ রাখতে চেয়েছিল বাফুফে। তবে কিংস কোচ নিজেই নাকি সে প্রস্তাবে রাজি হননি। এদিকে এত অল্প সময়ে নতুন কোচ এনে দলের সঙ্গে মানানো কঠিন। বাফুফে তাই আবাহনীর কোচ লেমোসকেই বেছে নিল।

শ্রীলঙ্কার আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টের জন্য আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে।

চার জাতির প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপক্ষে টুর্নামেন্ট চলবে ৮ থেকে ১৭ নভেম্বর। ৮ নভেম্বর প্রথম ম্যাচে সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। আর ১১ ও ১৪ নভেম্বর যথাক্রমে মালদ্বীপ ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ।  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর